সিআইডি-ই – বহাল থাকলো জাস্টিস অমৃতা সিনহার স্বামীর বিরুদ্ধে তদন্তে, সুপ্রিম কোর্টে খারিজ হল CBI তদন্তের নির্দেশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামী তথা আইনজীবী প্রতাপচন্দ্র দে-র বিরুদ্ধে সিআইডিই তদন্ত করবে বলে । এদিকে রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ প্রতাপচন্দ্র দে-র বিরুদ্ধে মূলত তদন্ত করছে পুলিশি তদন্তে প্রভাব খাটানোর অভিযোগের । এর বিরুদ্ধে বিচারপতির স্বামী শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন । কিন্তু সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন তাঁরই আইনজীবী স্বামী। তাঁর অভিযোগ ছিল, রাজ্য পুলিশ তদন্ত করছে নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে। তাই সিবিআই তদন্তের দাবি করেন তিনি। কিন্তু শীর্ষ আদালত খারিজ করে দিল তার সেই আবেদনই ।

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ জানিয়ে দেয়, এই মামলায় সিবিআই তদন্তের কোনও দরকার নেই। সিআইডিই আগের মতো তদন্ত করবে। উল্লেখ্য, কলকাতার এক প্রবীণ মহিলা এবং তাঁর মেয়ে সুপ্রিম কোর্টে মামলা করে জানান সম্পত্তি বিবাদের মামলায় তাঁর আত্মীয়দের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন। কিন্তু সেই আত্মীয়রা প্রতাপচন্দ্র দে-কে আইনজীবী নিয়োগ করার পর তাঁরা পুলিশি তদন্তে প্রভাব খাটাতে শুরু করেন।

উল্লেখ্য ,সুপ্রিম কোর্ট আগেই নির্দেশ দিয়েছিল, পুলিশ যেন কোনও চাপের মুখে মাথা নত না করে। নিজেদের মতো করে তদন্ত করবে। এদিকে রাজ্যের আইনজীবী সুপ্রিম কোর্টে জানান, পুলিশকে ক্রমশ চাপ দেওয়া হচ্ছে। কিন্তু সুপ্রিম বিচারপতিরা জানান, চাপের কোনও প্রশ্ন নেই। পুলিশ জানে চাপ কীভাবে সামলাতে হয়।এদিন বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ ওই আইনজীবীকে প্রশ্ন করেন. তদন্ত আইন অনুযায়ী এগোচ্ছে কি না। এর পরে এই মামলায় আর কী অবশিষ্ট রয়েছে। আইনজীবী বলেন, তদন্তের বিষয়ে তাঁর কোনও কিছু জানা নেই। শুক্রবার ফের শুনানি হবে এই মামলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *