সবুজ রসগোল্লা আর পদ্ম সন্দেশ, হাওড়ার ভোটে বাজার মাত করছে ‘পলিটিকাল সুইটস’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :রসগোল্লা সাদা দেখেই অভ্যস্ত সকলের চোখ। আর শীত এলেই নতুন গুড়ের হালকা রঙ ধারণ করে সেই রসগোল্লা । কিন্তু তাই বলে সবুজ আর গেরুয়া রসগোল্লা! রঙে আর শৈলীতে নানা সাধের মিষ্টির দেখনদারি হরেক রকমের হয় বরাবরই। কিন্তু চেনা চেহারা সরিয়ে সেখানেও এখন জায়গা করে নিয়েছে কাস্তে-হাতুড়ি-তারা বা ঘাসের উপর জোড়া ফুল।এ সব কিছুরই সৌজন্য না কি লোকসভা ভোট!

ঘুম ভাঙছে রাজনৈতিক স্লোগানে। চোখ মেলতেই নজরে পড়ছে বাড়ির পাশের চেনা দেওয়ালে অচেনা রঙ। পুলিশের পরিবর্তে জায়গায় জায়গায় কেন্দ্রীয় বাহিনীর সম্ভ্রম জাগানো জলপাই ইউনিফর্ম। ভোটের দৌলতে দ্রুত পাল্টাচ্ছে আবহ। মিষ্টিই বা এক জায়গায় দাঁড়িয়ে থাকবে কেন?

ভোটএর কথা মাথায় রেখেই মধ্য হাওড়ার নেতাজি সুভাষ রোডের একটি জনপ্রিয় মিষ্টির দোকান আমূল পরিবর্তন করে ফেললেন তাঁদের মিষ্টি তৈরির কারিকুরিতে । আর সবকিছুকে সরিয়ে এখন দেদার বিক্রি হচ্ছে তাঁদের ‘পলিটিক্যাল সুইটস’ এর । বিজেপির কর্মী শিবশঙ্কর সাধুখাঁ, এমনি যে খুব একটা যান মিষ্টির দোকানে, তেমনটা নয়। তবে ‘পলিটিক্যাল সুইটসের’ টানে অনেকটাই বেড়ে গেছে তার আনাগোনাটা। নিজেই বললেন, “আসলে পদ্ম আঁকা মিষ্টিগুলো দেখতে বেশ। বিজেপি আমার ভালবাসার দল। তাই পদ্ম আঁকা ওই মিষ্টি কিনে সবাইকে পাঠাতে বেশ ভাল লাগছে । আমি একা নই, আমার দলের অন্য কর্মী সমর্থকদেরও এই ব্যাপারটা পছন্দ হয়েছে।’’
সবুজ রসগোল্লা দেখে অভিভূত হয়েছেন তৃণমূলের কর্মী অভিষেক পাত্র। তাঁর কথায়,আমাদের বাংলার কৃষ্টির সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে “রসগোল্লা”। আমার প্রিয় দলের রঙ তার গায়ে লাগায় কী যে আনন্দ হয়েছে বলে বোঝাতে পারবো না।” অভিষেকও নাকি দেদার কিনছেন। খাচ্ছেন, খাওয়াচ্ছেনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *