সাহারার গ্রাহকদের তুমুল বিক্ষোভ প্রাপ্য টাকা না পেয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাহারা ইন্ডিয়া কর্তৃপক্ষ মূলত গ্রাহকদের টাকা ফেরত দিচ্ছে না দীর্ঘ দিন ধরে। এ রাজ্যের সাহারা ইন্ডিয়ার বঞ্চিতরা বুধবার অভিযোগ করলেন দেশের অন্যান্য রাজ্যে বেশ কিছু গ্রাহককে তাদের পাওনা টাকা ফেরত দিলেও, এ রাজ্যে সাহারা ইন্ডিয়া কর্তৃপক্ষ কোনও গ্রাহকদের এক টাকাও ফেরত দিচ্ছে না বলেও । এদিন সকালে মূলত বহু প্রতারিত গ্রাহক প্রতিবাদ-বিক্ষোভে সামিল হোন কলকাতার সাহারা ইন্ডিয়ার দফতরের সামনে । দীর্ঘ দিন ধরে তাদের প্রাপ্য টাকা না পাওয়ায় তাঁরা বিক্ষোভও দেখাতে থাকেন।

বঞ্চিত গ্রাহকদের নিয়ে এদিন কংগ্রেস নেতারা বিক্ষোভ-প্রতিবাদে নেতৃত্ব দেন। এ দিন অভিযোগ করা হয় বারবার সাহারা ইন্ডিয়ার দফতর থেকে টাকা ফেরত দিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হলেও বছরের পর বছর ধরে গ্রাহকরা একটা টাকাও পাচ্ছে না বলেও। এ দিন কংগ্রেসের পক্ষ থেকে হুমকি দেওয়া হয় দ্রুত টাকা ফেরত না দিলে আরও বড় আন্দোলনে নামবে বলেও।

কংগ্রেসের দাবি, ইতিমধ্যেই বহু গ্রাহক আত্মহত্যার পথ বেছে নিয়েছেন দীর্ঘ দিন ধরে তাদের প্রাপ্য টাকা না পাওয়া ও দরিদ্র্যতায় কারণে। বহু পরিবার সম্মুখীন হয়েছেন চরম দরিদ্রতারও। অনেক এমন মানুষ আছেন, যাঁরা সাহারা ইন্ডিয়ার গ্রাহক হয়ে পড়েছেন সর্বস্বান্ত অবস্থার মধ্যে।এ দিন পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি হয় বিক্ষোভ-প্রতিবাদে সময়। পরে ঘটনাস্থলে আসে বিরাট পুলিস বাহিনী । রাস্তা অবরোধ করে বিক্ষোভকারীরা । পরে পুলিস অবরোধ তোলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *