সুখবর রসনাপ্রিয় বাঙালির জন্য , অবশেষে ভারতে ১৬ টন ইলিশ ঢুকল বাংলাদেশ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে খাদ্যরসিক বাঙালিদেরদের জন্য সুখবর উত্‍সবের মরশুমে। বাংলাদেশি ইলিশ এল ভারতের বাজারে। ফলে বাংলার মানুষ পুজোর মুখে মনের সুখে স্বাদ নিতে পারবেন পদ্মার ইলিশের। তবে হ্যাঁ দাম সাধ্যের মধ্যে থাকবে কিনা এখন সেটাই দেখার। অবশেষে বাংলাদেশ থেকে তিনটি ট্রাকে ১৬ টন ইলিশ মাছ ভারতে প্রবেশ করলো পেট্রাপোল সীমান্ত দিয়ে। বাংলাদেশ সরকার আগেই ঘোষণা করেছিল পদ্মার ইলিশ পাঠানো হবে ভারতে , ঠিক সেই মতই বুধবার সন্ধ্যায় তিনটি ট্রাকে করে ১৬ টন ইলিশ প্রথম ভারতে প্রবেশ করে বনগাঁ পেট্রাপোল সীমান্ত দিয়ে।

পরবর্তীতে ভারতে প্রবেশ করার কথা রয়েছে মোট ১১ ট্রাক ইলিশ মাছের ।পুজোর আগে এই পদ্মার ইলিশ উঠবে বাঙালির পাতে। পুজো উপলক্ষেই ভারতকে এই উপহার বাংলাদেশ সরকারের পক্ষ থেকে । কথা রয়েছে,মোট ২০৮০ টন ইলিশ পাঠানোর, যার মধ্যে ইতিমধ্যেই ১৬ টন ইলিশ এসে পৌছেছে তিনটি গাড়িতে, ১১টি গাড়ি এখন বাংলাদেশে আছে,সেই গাড়িগুলিও ভারতে প্রবেশ করবে ধীরে ধীরে। উল্লেখ্য , গতবারও ভারতে পুজোর আগে ইলিশ পাঠিয়েছিল হাসিনা সরকার, বাংলাদেশ সরকার কথামত ইলিশ পাঠালো এমনকি এবছরও। আশা করা যায় পুজোর মধ্যে বাংলার পদ্মার ইলিশ উঠবে আপামর বাঙালির পাতে।

উত্‍সবের মরশুমে বাঙালির পেট ভরে খাওয়া দাওয়া ছাড়া কিছু বোঝে না। দুর্গাপুজোয় পাতে এক দিনও রুপোলি শস্য থাকবে না তা কি হতে পারে? বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার সেই সুযোগ করে দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *