দীর্ঘসময় জিজ্ঞাসাবাদ, অবশেষে গ্রেফতার শাহাজাহান ঘনিষ্ঠ পঞ্চায়েত প্রধান-সহ ৩জন , ১৪৪ ধারা জারি হল সন্দেশখালিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সন্দেশখালির ঘটনায় অবশেষে পঞ্চায়েত প্রধান ও আরও দু’জনকে গ্রেফতার করল সিবিআই। ইতিমধ্যে অশান্তি ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে সন্দেশখালির তিনটি এলাকায় । ৫ জানুয়ারি, সন্দেশখালিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের ওপর হামলার তদন্তের দায়িত্ব গত সপ্তাহেই হাতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর, তার পরই হামলায় নেতৃত্ব দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল পঞ্চায়েত প্রধান ও আরও দু’জনকে।

এদিকে জেলা প্রশাসন সূত্রে খবর, সন্দেশখালির তিনটি জায়গায় বুধবার পর্যন্ত তিন দিনের জন্য ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ধারা ১৪৪-এর অধীনে জেলা প্রশাসন নিষেধাজ্ঞামূলক আদেশ জারি করেছে।

মূলত যে তিনটি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে, তার মধ্যে সরবেরিয়ার পাশাপাশি ধামাখালি এলাকাও রয়েছে। সিবিআই সূত্রে খবর, সোমবার গ্রেফতার করা হয় সরবেরিয়া আগরপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান জিয়াউদ্দিন মোল্লা ও আরও দু’জন সাসপেন্ডেড তৃণমূল নেতাকে, যারা মূলত পরিচিত শেখ শাহজাহানের ঘনিষ্ঠ সহযোগী হিসেবেই ।

এই পরিস্থিতিতে আবার সোমবার বিকেলে সিপিএম সন্দেশখালির সামাজিক শিক্ষাকেন্দ্রে জনসভা ডেকেছিল। শেষ পর্যন্ত যে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে, সভা তার বাইরের এলাকায় আয়োজিত হয়। সভার আগে সন্দেশখালিতে সিপিএমের এক নেতা বলেন, ‘ধামাখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে তো শুনিনি। আমি এই ব্যাপারে নজর দেব। পুলিশ আমাদের মৌখিক অনুমতি দিয়েছে। তবে কোনও লিখিত অনুমতি দেওয়া হয়নি। একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। পুলিশ তাতে কোনো রকম আপত্তি করেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *