স্টেশন চত্বর খাঁ খাঁ করছে অধিকাংশ ট্রেন না চলায় , বহু ভবঘুরে অসুস্থ খাবারের অভাবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একাধিক ট্রেন বাতিল হয়েছে করোনা আবহে । এতে যাত্রীদের সংখ্যা কমেছে স্বাভাবিকভাবেই । যার জেরে স্টেশনে আশ্রয় নেওয়া ভবঘুরের দল চরম বিপাকে পড়েছে। কারণ, তাঁদের দিন গুজরান হয় যাত্রীদের কাছে হাত পেতেই। ভবঘুরেদের কোনো খাবার জুটছে না মহামারীর জেরে স্টেশনে মানুষের সংখ্যা কমে যাওয়ায়। ফলে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

গত সপ্তাহে সাধারণের জন্য লোকাল ট্রেন বন্ধ করে দেওয়া হয়েছে দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর। ইতিমধ্যে পনেরো জোড়া বাতিল হয়েছে দূরপাল্লার ট্রেন যা চালু হয়েছিল, তার মধ্যে । এরপরেও অনিয়মিত ভাবে কিছু ট্রেন বাতিল হচ্ছে। বুধবার রেল উত্তর পূর্ব সীমান্তগামী বেশ কয়েকটি ট্রেন বাতিল করেছে। বর্তমান পরিস্থিতিতে ভবঘুরের দল সবচেয়ে বিপদে পড়েছেন স্টেশনে যাত্রী কমে যাওয়ায়।রেলের তরফে ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলি এদের খাবার ব্যবস্থা করেছিল গত বছর লকডাউনে। যা এবার হয়নি। ফলে খাবার জুটছে না হাওড়া, শিয়ালদহ ও অন্য স্টেশনগুলিতে থাকা ভবঘুরেদের।

এই অবস্থায় অনাহারে অসুস্থ হয়ে পড়ছেন বহু ভবঘুরেই। বুধবার আরপিএফ তাঁদের হাওড়া স্টেশনের বাইরে ট্রলিতে চাপিয়ে নিয়ে যায়। চিকিত্‍সা করার কথা বললেও তা কতদূর সত্যি যাত্রীরা সন্দিহান এ নিয়ে । তাদের সন্দেহ,এদের সরিয়ে ফেলা হচ্ছে ফাঁকা জায়গায়। দেশজুড়ে পরিস্থিতি অস্বাভাবিক হওয়ায় ভবঘুরের দল অন্য জায়গা থেকেও চলে আসছে অন্তিম স্টেশনগুলিতে। ফলে রেল প্রশাসন চরম সমস্যার মুখে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *