হদিশ মিললো আরেক ‘কীর্তিমান’ কনস্টেবলের , নিজের অ্যাকাউন্টে চালান ডিউটিতে গরহাজির সিভিকদের টাকা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রামপুরহাটের এক ‘কোটিপতি কনস্টেবল’ নিয়ে গোটা রাজ্য যখন তোলপাড়। তখন আলিপুরদুয়ারে এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে উঠল প্রতারণার অভিযোগ। মারাত্মক সে অভিযোগ। অনুপস্থিত সিভিক ভলান্টিয়ারদের উপস্থিত দেখিয়ে সেই টাকা নিজের এবং আত্মীয়ের অ্যাকাউন্টে জমা করে বিপুল টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল পুলিশের এক কনস্টেবলের বিরুদ্ধে। ৪-৫ বছর ধরে ওই কনস্টেবল রীতিমতো ছক কষে এই টাকা আত্মসাৎ করে চলেছেন বলে অভিযোগ। প্রায় ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ আছে।

আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, “গত কয়েকদিন ধরে আমরা নাগরিক স্বেচ্ছাসেবকদের মজুরি প্রদানের অসঙ্গতির বিষয়ে একটি অভ্যন্তরীণ তদন্ত করছি। তাতে দেখা গিয়েছে কিছু সিভিক ভলান্টিয়ার ডিউটিতে না এলেও তাদের যে প্রাপ্য ভাতা তা ছাড়া হয়েছে এবং অন্য অ্যাকাউন্টে দেওয়া হয়েছে।”

পুলিশ সুপার বলেন, “ওই কনস্টেবল অনুপস্থিত সিভিএফের জাল বিলগুলিতে উপস্থিত লিখে সরকারি অর্থ তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্টে বা তাঁর আত্মীয়দের অ্যাকাউন্টে অবৈধভাবে জমা করেছিলেন। পেমেন্ট সফটওয়্যারে অ্যাকাউন্টের বিবরণ পরিবর্তন করে তিনি এই প্রতারণা করেছেন।” পুলিশ সুপার জানান, আইন মেনে যা যা করার করা হচ্ছে। কনস্টেবলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এসপি জানান, বিস্তারিত তদন্ত রিপোর্ট জমা হলেই ওই কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *