এবার ঢেলে সাজছে চাকলার লোকনাথ মন্দির, মন্দিরের ৫০ বছর পূর্তি হবে এই ডিসেম্বরেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঢেলে সাজানো হচ্ছে চাকলার লোকনাথ মন্দির। মন্দিরের ভিতরে এবং মন্দিরচত্বরে ভক্তদের সুবিধার জন্য একাধিক ব্যবস্থা করা হচ্ছে বলে জানান রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ এই সংস্কারের কাজ করবে। পাশাপাশি রাজ্য সরকার ভক্তদের সুবিধায় শৌচালয় বানানোর কাজ করছে। পিডব্লুডি মন্দিরে যাওয়ার রাস্তাও সংস্কার করছে। আগামী ডিসেম্বরে চাকলা মন্দিরের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান। তার আগে মন্দিরকে সাজাচ্ছে জেলা পরিষদ। প্রশ্ন উঠছে, ২০২৪-এর ভোটকে সামনে রেখেই কি এই উদ্যোগ? জ্যোতিপ্রিয় মল্লিকের জবাব, নির্বাচন দেখে এই সরকার কাজ করে না। বারো মাসই উন্নয়নের কাজ চলে।

সোমবার এ নিয়ে জেলা শাসকের দফতরে এক বৈঠক হয়। সেখানে জ্যোতিপ্রিয় মল্লিক ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, তাপস রায়, নির্মল ঘোষ-সহ একাধিক নেতৃত্ব। জেলাশাসক, পুলিশ সুপার-সহ একাধিক আধিকারিকও ছিলেন এই বৈঠকে।

এ প্রসঙ্গে মন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিক বলেন, “চাকলায় কিছু উন্নয়নের কাজ বাকি ছিল। কচুয়াতেও কাজ হয়েছে, চাকলাতেও কাজ হয়েছে। এখন কিছু কাজ চাকলাতে চলছে। গেটের কাজ, ভিতরে ফুল মিষ্টি নিয়ে যাঁরা পুকুরের ধারে বসেন, তাঁদের ঘর করে দেওয়া হচ্ছে। ৫৬টা ঘর করে দেওয়া হবে ওই পুকুরের ধারে। রাস্তার মধ্যে আর কেউ বসবেন না। প্রচুর ভক্ত এই রাস্তা ধরে মন্দিরে যান। দোকানের জন্য যাতে তাঁদের কোনও সমস্যা না হয়, তাই এই উদ্যোগ। একইসঙ্গে পুকুরটাও পুরোপুরি সংস্কার করবে জেলা পরিষদ। ওই পুকুরে অনেক সময় ভক্তরা স্নান করে পুজো দিতে যান। ঘাট তৈরি করা, পুকুরের ধারে চেঞ্জ রুমের ব্যবস্থা করা হচ্ছে। সঙ্গে বাসগুলি যাতে একটা গেট দিয়ে ঢুকে আরেকটা গেট দিয়ে বেরিয়ে যেতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে। ভোগ রান্নার জায়গা তৈরি হচ্ছে। আবার কচুয়াতেও কিছু কাজ করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *