হাজরা মোড়ে কংগ্রেসের তীব্র প্রতিবাদ কেন্দ্রের মানিটাইজেশন পলিসির বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ হাজরা মোড়ে কংগ্রেস মোদী সরকারের উপর ক্ষোভ প্রকাশ করে ব্যাপক বিক্ষোভ দেখায় জনবিরোধী কৃষি আইন, পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি, পেগাসাস কাণ্ড, ন্যাশনাল মানিটাইজেশন পাইপলাইনের বিরুদ্ধে। মূলত সাধারন মানুষ ঘরে-বাইরে চরম সমস্যায় পড়েছে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার পাশাপাশি রান্নার গ্যাসের দাম বাড়ায়। এছাড়াও এদিকে কেন্দ্র ঘোষণা করেছে ৬ লক্ষ কোটি টাকার ন্যাশানাল মানিটাইজেশন পাইপলাইন প্রকল্প চালু করার কথাও।আজ কংগ্রেস বিক্ষোভ দেখায় কেন্দ্রের নয়া আর্থিক পলিসিতে প্রতিবাদ জানাতেই।

অপর দিকে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার পাশাপাশি রান্নার গ্যাসের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে।কংগ্রেস এবার পথে নামল এই মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করেই। কংগ্রেসের তরফে হাজরা মোড়ে আজ বিক্ষোভ দেখানো হয। পাশাপাশি দাহ করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল। কংগ্রেসের কর্মীরা স্লোগান তোলেন এমনকি নরেন্দ্র মোদীর কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও।

দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ জানান,মোদী সরকার উদ্যোগ গ্রহণ করেছে ভারতবর্ষকে বিক্রি করে দেওয়ার জন্য। মোদী সরকার সরকারি সম্পত্তি বিক্রি করার চেষ্টা করে আসছে এক বছর আগে থেকেই। এখন গ্রহণ করেছে ন্যাশনাল মানিটাইজেশন পাইপলাইন পলিসি। বিক্রি করে দিচ্ছেন বিভিন্ন রাষ্ট্রয়ত্ত সংস্থা। এবার বিক্রি করতে চাইছেন রাস্তাঘাট, গ্যাসের পাইপ লাইন, বিদ্যুতের লাইন। রাষ্ট্রয়ত্ত সম্পত্তি জলের দরে বিক্রি করে দেওয়ার পথে।

যে সরকারের উচিত ছিল দেশের সম্পদ তৈরি করা, কর্মসংস্থান তৈরি করা , দেশীয় শিল্প তৈরি করা তার পরিবর্তে রোজগার করতে চাইছে ভারতবর্ষের সম্পত্তি বিক্রি করে। লড়াই করতে পথে নেমেছে কংগ্রেসের কর্মীরা, আগামী দিনে এই লড়াই জারি থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *