হাজিরা দিতে হবে আগামীকালই , মহুয়া মৈত্রের বিরাট দাবি এথিক্স কমিটির সামনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করার মারাত্মক অভিযোগ অভিযোগ উঠেছে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে। অভিযোগ খতিয়ে দেখছে লোকসভার এথিক্স কমিটি । আগামিকাল, ২ নভেম্বর এথিক্স কমিটির সামনে হাজির হবেন মহুয়া মৈত্র। ঠিক তার আগেই বোমা ফাটালেন মহুয়া। তিনি এক চিঠিতে ব্যবসায়ী দর্শন হিরানন্দানি, যার থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে মহুয়া মৈত্রের বিরুদ্ধে, তাঁকেও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদ। পাশাপাশি আইনজীবি জয় অনন্ত দেহাদ্রাইকেও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন মহুয়া। একই সঙ্গে তৃণমূল সাংসদ বলেন,”পার্লামেন্টারি কমিটিগুলির ফৌজদারি মামলা তদন্ত করার অধিকার নেই”।

টাকার বিনিময়ে প্রশ্ন কাণ্ডে সাংসদ পদ খোয়াতে হতে পারে তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্রকে। আগামীকালই তিনি লোকসভার এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন। তার আগে আজ তিনি এক্স-এ এক পোস্টে ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে এই পুরো ঘটনায় জেরা করার দাবি জানান। এথিক্স কমিটিকে চিঠি দিয়ে এই দাবি জানিয়েছেন মহুয়া মৈত্র। মহুয়া মৈত্র আরও দাবি করেছেন যে সংসদীয় কমিটির ফৌজদারি মামলা তদন্ত করার অধিকার নেই। এটি কেবল তদন্তকারী সংস্থাই করতে পারে।

মহুয়া মৈত্র এমন সময়ে এই দাবি করেছেন যখন আগামীকাল অর্থাৎ ২ নভেম্বর এই বিষয়ে এথিক্স কমিটির সামনে তার হাজিরা দেওয়ার কথা। মহুয়া মৈত্র’র বিরুদ্ধে টাকা্র বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ সামনে এনেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দিবে। পাশাপাশি সংসদের লগইন পাসওয়ার্ডও শেয়ার করারও অভিযোগ রয়েছে।

বিজেপি নেতা নিশিকান্ত দুবে এবং আইনজীবী জয় অনন্ত দেহাদ্রাই ইতিমধ্যেই এই বিষয়ে এথিক্স কমিটির সামনে হাজির হয়েছেন। তারা দু’জনই কিছুদিন আগে এথিক্স কমিটির সামনে হাজির হয়ে নিজেদের যুক্তি তুলে ধরেন। তাদের বক্তব্য শোনার পরই ৩১ অক্টোবর মহুয়া মৈত্রকে হাজির হতে বলেছিল এথিক্স কমিটি। এর পরে মহুয়া মৈত্র ৫ নভেম্বরের পরেই তাকে ডাকার জন্য এথিক্স কমিটিকে অনুরোধ করেছিলেন। কিন্তু এথিক্স কমিটি তাকে ২ নভেম্বর হাজির হতে বলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *