হামলা হয়েছে খোদ NIA এর ওপর ’, অবশেষে ভূপতিনগর থানার পুলিশই রিপোর্ট জমা দিলো নির্বাচনের কমিশনের কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভূপতিনগরে এনআইএ-এর ওপর ‘হামলা’ হয়েছে। এনআইএ আধিকারিকদের ওপর নিগ্রহের অভিযোগ স্বীকার করা হয়েছে প্রশাসনিক রিপোর্টে। সূত্রের খবর, ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের তরফ থেকে রিপোর্ট পেশ করা হয়েছে। মহকুমা শাসকের রিপোর্টেও একই বিষয় উল্লেখ করা হয়েছে। এমনকি সূত্রের খবর, পুলিশের রিপোর্টে এও উল্লেখ রয়েছে, এনআইএ অভিযানের বিষয়টি জেলা পুলিশকে জানিয়েছিল। উল্লেখ্য, এই বিষয়টি এনআইএ-ও বিবৃতি দিয়ে আগেই জানিয়েছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই দাবি করে আসছেন, স্থানীয় থানাকে না জানিয়েই এনআইএ অভিযানে গিয়েছিল।

রাই ঘটনায় মঙ্গলবারই জেলা পুলিশের তরফ থেকে তলব করা হয় অভিযোগকারী এনআইএ কর্তা ও জখম এনআইএ আধিকারিককে। হামলার ঘটনার বয়ান রেকর্ডের জন্য নোটিস পাঠানো হয়েছে। আহত আধিকারিককে মেডিক্যাল রিপোর্ট আনতে বলা হয়েছে। এমনকি যে গাড়িটিতে ভাঙচুর হয়েছে, সেটিকেও ভূপতিনগর থানায় নিয়ে যাওয়ার কথা নোটিসে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত ,ভূপতিনগরে বিস্ফোরণকাণ্ডের তদন্তে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়তে হয় এনআইএ আধিকারিকদের। উল্লেখ্য ২০২২ সালের তৃণমূলের ব্লক সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ হয়। তাতে মৃত্যু হয় তিন জনের। সেই মামলায় অভিযুক্ত বলাই মাইতি, মনোব্রত জানাকে গ্রেফতার করতে গিয়ে হেনস্থার মুখে পড়তে হয় আধিকারিকদের। গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে। ঘটনার পর এনআইএ-এর তরফে ভূপতিনগর থানায় অভিযোগ দায়ের করা হয়। প্রথমে এনআইএ-এর করা অভিযোগের তদন্ত করছিলেন ভূপতিনগর থানার ওসি গোপাল পাঠক। অন্যদিকে, এনআইএ-এর বিরুদ্ধে যে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে, সেই মামলার তদন্ত করছিলেন তপন বর্মন। যদিও বিতর্কের মাঝে সোমবারই ভূপতিনগরের তদন্তকারী অফিসারদের বদলে দেওয়া হয়। যে দু’জন তদন্ত করছিলেন, তাঁরা সাব ইন্সপেক্টর পদ মর্যাদার। বর্তমানে দায়িত্ব দেওয়া হয়েছে ইন্সপেক্টর পদমর্যাদার শ্যামল চক্রবর্তীকে। তিনিই এবার এনআইএ আধিকারিকদের বয়ান রেকর্ডের জন্য তলব করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *