হারের জন্য দায়ী জয় শাহের বোর্ডই ! শাস্ত্রী প্রকাশ্যে নীতি ঠিক করতে বললেন সরাসরি আঙুল তুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভবিষ্যতে কি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে ভারতীয় দল পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ পাবে? বিশেষ করে আইপিএলের পর! রবি শাস্ত্রী অবশ্য পুরোপুরি সংশয়মুক্ত নন। ভারতের পর্যাপ্ত প্রস্তুতির অভাব ঠারেঠোরে স্বীকার করে নিয়েছেন দ্রাবিড়। বলে দিয়েছেন, ইংল্যান্ডে কমপক্ষে সপ্তাহ দুয়েক আগে এসে একটি প্রস্তুতি ম্যাচ খেললে তা যথাযথ হত।

শাস্ত্রী যদিও এই বিষয়ে দ্রাবিড়ের সঙ্গে একমত নন। প্লেয়ারদের ওপর দায়িত্ব ছাড়ার পক্ষপাতী তিনি। স্টার স্পোর্টস-এ দ্রাবিড়ের মত খন্ডন করে শাস্ত্রী বলে দিয়েছেন, “এমনটা মোটেও ঘটবে না। বাস্তববাদী হতে হবে। ২০ দিনের প্রস্তুতি তখনই পাওয়া যাবে। কিন্তু সেক্ষেত্রে ক্রিকেটারদের আইপিএল খেলা মিস করতে হবে। এই চয়েসটা ক্রিকেটারদেরই নিতে হবে।”

বোর্ডের দিকে হারের দায় চাপিয়ে শাস্ত্রী জানাচ্ছেন, ভবিষ্যতে যাতে এরকম পরিস্থিতি তৈরি না হয়, সেই জন্য বোর্ডের উচিত সমস্ত ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে আলাদা করে বসা। “বোর্ড নিশ্চয় এই বিষয়ে ভবিষ্যতে পর্যালোচনা করবে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল যদি আইপিএলের পরেই জুনে হয়, এবং ভারত যদি ফাইনালে পৌঁছতে পারে, তাহলে সমস্ত ফ্র্যাঞ্চাইজির ওপর নির্দিষ্ট কিছু বিধিনিষেধ চাপাতে হবে।”

এর আগে রবি শাস্ত্রী ক্রিকেটারদের শট সিলেকশন নিয়েও খোলামেলা সমালোচনা করেছিলেন। টপ অর্ডার ব্যাটসম্যানদের সমালোচনায় ধুয়ে দিয়ে শাস্ত্রী বলে দেন, “পিচ যেভাবে ব্যবহার করেছে গোটা ম্যাচ জুড়ে, সেটাই আমাকে অবাক করেছে। রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা নিশ্চয় এরকম শট খেলার জন্য মাথার চুল ছিঁড়ছে। এত ভালো ব্যাটিং করার পরেও ভুল শট নির্বাচনের জন্য আউট হতে হল ওঁদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *