১০ MBBS পড়ুয়া এক বছরের জন্য সাসপেন্ড হল ব়্যাগিংয়ের অভিযোগে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলেজ-বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিককালে ব়্যাগিংয়েরঘটনা বেড়েই চলেছে। বিভিন্ন জায়গায় ব়্যাগিংয়ের জেরে ছাত্র মৃত্যু-সহ নানান অভিযোগ আসছে। সম্প্রতি কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়েব়্যাগিংয়ের জেরে এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। যা নিয়ে রাজ্য-রাজনীতি তোলপাড়। এই আবহে ব়্যাগিং রুখতে কড়া পদক্ষেপ করল গান্ধী মেডিক্যাল কলেজ। তেলঙ্গানার সরকার পরিচালিত এই কলেজের MBBS পড়ুয়া ১০ ছাত্রকে ব়্যাগিংয়ের অভিযোগে এক বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। কলেজের অধিকর্তা ড. রমেশ রেড্ডি জানান, “আমরা কলেজে ব়্যাগিং কোনভাবে বরদাস্ত করব না।”

কলেজ সূত্রে জানা গিয়েছে, সেকেন্দ্রাবাদে অবস্থিত গান্ধী মেডিক্যাল কলেজের সিনিয়ার MBBS ছাত্ররা জুনিয়ারদের উপর ব়্যাগিং করে বলে দিন কয়েক আগে অভিযোগ আসে। যে সমস্ত ছাত্ররা ব়্যাগিংয়ের শিকার হয়েছে, তাঁরা সরাসরি ইউজিসি-র অ্যান্টি-ব়্যাগিং সেলে অভিযোগ জানান। সেই অভিযোগ পেয়েই তেলঙ্গনার গান্ধী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষকে ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দেয় ইউজিসি-র অ্যান্টি ব়্যাগিং সেল। তারপরই তদন্তে নেমে জুনিয়ারদের ব়্যাগিং করার অভিযোগে ১০ মেডিক্যাল পড়ুয়াকে সাসপেন্ড করে কলেজ কর্তৃপক্ষ।

সোমবারই গান্ধী মেডিক্যাল কলেজের তরফে ১০ ছাত্রকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়। কলেজের এক আধিকারিক জানান, জুনিয়ারদের ব়্যাগিং করার অভিযোগে ১০ ছাত্রকে সোমবারই সাসপেন্ড করা হয়। কয়েক দিন বা মাসের জন্য নয়, একেবারে এক বছরের জন্য তাঁদের সাসপেন্ড করা হয়েছে। তাঁদের এক বছরের জন্য হোস্টেল থেকেও বিতাড়িত করা হয়েছে। কলেজে সামগ্রিকভাবে ব়্যাগিং রুখতেই এই কড়া পদক্ষেপ করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *