১২৬ কেজি ইলিশ উদ্ধার হলো পেট্রাপোল সীমান্তে , গ্রেপ্তার হলো লরি চালক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলাদেশ থেকে বেআইনিভাবে ইলিশ নিয়ে এসে এ দেশে পাচার করতে গিয়ে গ্রেপ্তার হলো ১ লরি চালক। পেট্রাপোলে একটি লরি থেকে ১২৬ কেজি প্যাকেটজাত ইলিশ মাছ উদ্ধার করে সীমান্তরক্ষী বাহিনী। বাজেয়াপ্ত করা হয়েছে এমনকি লরিটিকেও। ধৃত ব্যাক্তি, বাজেয়াপ্ত করা বাংলাদেশি ইলিশমাছ সহ লরিটিকে বনগাঁ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয় সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে।

ধৃত ব্যাক্তির নাম বিপ্লব শীল। জানা গেছে বনগাঁর দীনবন্ধু নগরের বাসিন্দা তিনি। পেশায় লরিচালক। জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, লরি নিয়ে বিপ্লব ফিরছিল বাংলাদেশে পণ্য খালাস করে। সেই সময় বাংলাদেশের মিডিয়া মিরাজ চৌধুরি ৯ টি প্লাস্টিকের প্যাকেট তুলে দেয় তার গাড়িতে। প্যাকেটগুলি বনগাঁর নরহরিপুরের ট্রাক পার্কিংয়ের খোকন নামে এক ব্যক্তির হাতে তুলে দেওয়ার কথা মিরাজ বলেছিল। তার পরিবর্তে ৫ হাজার টাকা দেওয়া হবে বিপ্লবকে। বাজেয়াপ্ত করা ইলিশ ও লরির বাজার মূল্য প্রায় ১১ লাখ ২৬ হাজার টাকা।

প্রসঙ্গত , ২০১ ২ সালে তিস্তার জলবণ্টন বিতর্কের জেরে হাসিনা সরকার ইলিশ রপ্তানি বন্ধ করেছিল এদেশে । ২০১৫ সালে বাংলাদেশ সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি রাজ্য বিধানসভায় এও বলেছিলেন, “বাংলাদেশকে আমরা তিস্তার জল দিতে পারিনি। তাই ওরা ইলিশ মাছ দেওয়া বন্ধ করে দিয়েছে আমাদের।”

অবশ্য গতবছর দুর্গা পুজোর সময় কলকাতায় ৫০০ টন ইলিশ পাঠানোর সিদ্ধান্তে ছাড়পত্র দিয়েছিল বাংলাদেশ সরকার । কিন্তু সেই শেষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *