কেষ্টপুরে করোনা আক্রান্ত বৃদ্ধার মৃত্যু বিনা চিকিৎসায় , অভিযোগ উঠলো সরকারি অসহযোগিতারও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাতভর করোনায় আক্রান্ত হয়ে মৃত বৃদ্ধার দেহ পড়ে রইল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত! এমন ঘটনা ফের ঘটল খাস কলকাতা শহরের বুকেই। পুলিশ জানিয়েছে, মৃতার নাম ঊষারানি মণ্ডল। তাঁর বয়স ৭৫ বছর, তিনি কেষ্টপুরের বাসিন্দা বলে জানা গেছে।

স্থানীয় সূত্রের খবর, উষারানিদেবী পরিবারের সঙ্গে থাকতেন বিধাননগর মিউনিসিপ্যালিটির ২৬ নম্বর ওয়ার্ডের তিন নম্বর সমরপল্লী এলাকায়। তিনি জ্বর, সর্দি-কাশির উপসর্গ নিয়ে ভুগছিলেন গত চার-পাঁচ দিন ধরেই। প্রাথমিকভাবে তিনি যান স্থানীয় একজন ডাক্তারের কাছে , ওষুধপত্রও খান তাঁরই পরামর্শে। তার পরে তাঁর করোনা পরীক্ষা হয় সেই ডাক্তারের পরামর্শেই। রিপোর্ট মেলে বুধবার রাত ন’টায়,ওই বৃদ্ধা আক্রান্ত হয় করোনাভাইরাস সংক্রমণে।

ওই বৃদ্ধার পরিবারের আরও দাবি, করোনা পজিটিভ রিপোর্ট নিয়ে তাঁর পরিবারের সদস্যরা বিভিন্ন হাসপাতালে ঘুরতে থাকেন বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত। কিন্তু অভিযোগ, সরকারি থেকে বেসরকারি সব হাসপাতালই তাঁদের ফিরিয়ে দেয় হাসপাতালে পর্যাপ্ত বেড নেই বলে। বাড়িতেই তাঁর শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি হয় গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই। অবশেষে কার্যত একরকম বিনা চিকিৎসায়ঊষারানি দেবীর মৃত্যু হয় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার সময়।

মৃতদেহ সৎকারের যুদ্ধ এর পরে শুরু হয়। অভিযোগ উঠেছে স্বাস্থ্য ভবনে যোগাযোগ করে কোনও রকম সহায়তা মেলেনি বলেও। এর পরে ঊষারানিদেবীর পরিবার বিফল হন স্থানীয় বাগুইআটি থানার পুলিশ, পুরসভা, কাউন্সিলর– সকলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও। আরও অভিযোগ,খবর পাওয়ার পরেও সরকারের তরফ থেকে মৃতদেহ সৎকারের বিষয়ে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেও।মৃতদেহ এমনকি রাতভর বাড়িতেই পড়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *