২৬ জানুয়ারির কলকাতা মোড়া হচ্ছে কড়া নিরাপত্তায় , আড়াই হাজার পুলিশ মোতায়েন শুধু মাত্র রেড রোডেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হবে কলকাতা। ইতিমধ্যেই সেই প্রস্তুতি সারা। ২৬ জানুয়ারির নিরাপত্তায় রেড রোডে থাকছে ২৫০০ পুলিশ কর্মী। ২২ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার থাকছেন নিরাপত্তার দায়িত্বে। তাদের সঙ্গে থাকছেন ৪২ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার।

এদিকে ১০টি বাঙ্কার প্রস্তুত করা হচ্ছে নিরাপত্তার কারণে। সঙ্গে কলকাতা পুলিশের তরফে থাকছে ১০টি ওয়াচ টাওয়ার। এছাড়াও থাকবে ৩টি কুইক রেসপন্স টিম, নজরদারি চালানোর জন্য থাকবে ১২টি বাইক, থাকছে ৮টি হেভি রেডিও ফ্লায়িং স্কোয়াডস। এদিকে লালবাজার সূত্রে খবর, শহরে ইতিমধ্যেই বিভিন্ন হোটেল ও গেস্ট হাউসে নজরদারি বা চেকিং শুরু হয়েছে।

রেড রোডে প্রতি বছর সাড়ম্বরে পালিত হয় প্রজাতন্ত্র দিবস। সুজ্জিত নানা ট্যাবলো প্রদর্শনী হয় রাজপথে। কড়া নিরাপত্তায় মোড়া থাকে কলকাতার বিভিন্ন জায়গা। এছাড়া বহু মানুষ এদিন কলকাতায় বেড়াতে আসেন। শহরের গুরুত্বপূর্ণ জায়গায় যেমন ভিক্টোরিয়া, চিড়িয়াখানা, জাদুঘর-সহ বিভিন্ন এলাকায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। সেসব জায়গায় নজরদারির জন্য ১৭টি জ়োন ভাগ করা হয়েছে, যার দায়িত্ব থাকছেন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসাররা। সঙ্গে সাহায্য করবেন ১২৫ জন ইন্সপেক্টর পদমর্যাদা অফিসার। দায়িত্বে থাকছেন অতিরিক্ত পুলিশ কমিশনার-২ শুভঙ্কর সিনহা সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *