মেডিক্যালে ভর্তি দুর্নীতির এক নতুন মোড়, ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশ বিচারপতি গাঙ্গুলির সিবিআই তদন্তের নির্দেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মেডিক্যালে নিট পরীক্ষায় ভুয়ো জাতিগত শংসাপত্র মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশের উপর মৌখিকভাবে অন্তবর্তী স্থগিতাদেশ দিল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরই ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিল রাজ্য। মৌখিকভাবে করা সেই আবেদন শুনে মৌখিক ভাবেই সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর অন্তবর্তী স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। মেডিক্যাল কলেজ সংক্রান্ত মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে আজ বৃহস্পতিবার বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে রাজ্যের মামলাটির শুনানিও হয়।

বিচারপতি সৌমেন সেন আধ ঘণ্টার মধ্যেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অন্তবর্তী স্থগিতাদেশ দেন। বিচারপতি গঙ্গোপাধ্যায় সেই নির্দেশ মানতে চাননি। বিচারপতির দাবি, ডিভিশন বেঞ্চের নির্দেশের কোনও লিখিত আকার ছিল না। নিজের নির্দেশেই অনড় থাকেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। CBI কেই FIR করার নির্দেশ দেন। কিন্তু আজ অর্থাৎ বৃহস্পতিবার বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ CBI-এর FIR খারিজ করে দেন।

উল্লেখ্য ,এমবিবিএস পরীক্ষায় ভুয়ো শংসাপত্র ব্যবহার করে মেডিক্যাল কলেজে ভর্তি নেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। এরপর ইতিশা সোরেন আদালতে মামলা করেছিলেন। অভিযোগ ছিল, তফসিলি উপজাতি না হওয়া সত্ত্বেও অনেক পড়ুয়া ভুয়ো শংসাপত্র ব্যবহার করে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছেন। ওই সরকারি কলেজের তালিকায় কলকাতা মেডিক্যাল কলেজ, এনআরএস মেডিক্যাল কলেজ, আরজি কর মেডিক্যাল কলেজ এবং কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *