৪ গোল হরমনপ্রীতের ! ভারত গোলের মালা পরাল উজবেকিস্তানের পর সিঙ্গাপুরকেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এশিয়ান গেমসের (Asian Games 2023) হকিতে দুরন্ত ছুটছে ভারতীয় হকি টিম। উজবেকিস্তানকে দু’দিন আগেই ১৬-০ উড়িয়ে দিয়েছিল হরমনপ্রীত সিংয়ের টিম। দু’দিন পর আবার অ্যাকশন রিপ্লে। সিঙ্গাপুরকে ফের গোলের মালা পরাল ভারত। ১৬ গোল দিলেন মনদীপ সিং, ললিত উপধ্যায়রা। এ বারও স্কোরলাইনে ১৬ গোলের প্রাচুর্য। তবে, ১ গোল হজমও করতে হয়েছে ভারতকে। পরের ম্যাচ গত বারের এশিয়াড চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে। কঠিন প্রতিপক্ষের মুখে নামার আগে মনোবল তুঙ্গে মনপ্রীত-অভিষেকদের।

উজবেকদের বিরুদ্ধে জোড়া হ্যাটট্রিক ছিল ভারতের। সিঙ্গাপুরের বিরুদ্ধেও জোড়া হ্যাটট্রিক দেখা গেল। ১৬-১ স্কোরলাইনে সবচেয়ে বেশি অবদান ভারতীয় টিমের ক্যাপ্টেনের। হরমনপ্রীত একাই করেন চারটে গোল। সব গোলই এল পেনাল্টি কর্নার থেকে। টিম ভালো পারফর্ম করলেও গত কয়েক মাস ক্রেগ ফুলটনের চিন্তার কারণ ছিল পেনাল্টি কর্নার। জাপান ম্যাচের আগে সেই চিন্তা কমিয়ে পি-সি থেকে নিয়মিত গোল পাচ্ছে ভারত। প্রথম কোয়ার্টারে ১-০ এগিয়ে ছিল ভারত। গোল করেছিলেন মনদীপই। কিন্তু বিরতির পরই খোলস ছেড়া বেরিয়ে আসে ভারতীয় টিম। আগ্রাসী স্ট্র্যাটেজি নিয়ে নামে। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ২-০ হয়ে যায়। ডান দিক থেকে বাড়ানো বল বক্সের মধ্যে পেয়ে যান সুখজিৎ সিং। গোলকিপারকে পিছনে রেখে ড্রিবল করতে করতে মাইনাস করেন ললিত উপাধ্যায়কে। আগের ম্যাচে হ্যাটট্রিক করা ললিত মিস করেননি। খানিক পরেই গুরজন্ত সিং ৩-০, বিবেক সাগর প্রসাদ ৪-০। এর পরই হরমনপ্রীতময় ম্যাচ। ভারতের নেতা পেনাল্টি কর্নার থেকে ৫-০ করেন। এশিয়ান গেমসে ওটাই ছিল তাঁর প্রথম গোল। দ্বিতীয় কোয়ার্টারের শেষে ৬-০ ভারতের। পেনাল্টি কর্নার থেকে অমিত রোহিদাসের কিক গতিমুখ ঘুরিয়ে দিয়ে গোল তুলে নেন মনদীপ। ৬-০ এবং তাঁর দ্বিতীয় গোল। মনদীপের হ্যাটট্রিক এল চতুর্থ কোয়ার্টারে।

ভারতীয় টিমের প্রাক্তন ক্যাপ্টেন মনপ্রীত সিং, সমশের সিং পর পর দুটো গোল দিয়ে শুরু করেন তৃতীয় কোয়ার্টার। পরের তিনটে গোল পি-সি থেকে। যার তিনটেই করলেন হরমনপ্রীত। ম্যাচের সেরাও তিনি। তবে এই ভারতীয় টিমের মস্তিষ্ক অভিষেক। মাঝমাঠ থেকে খেলা তৈরি। বিপক্ষের বক্সে ঢুকে ড্রিবল করা। ডিফেন্স তছনছ করা। ছোট ছোট পাসে বিপক্ষকে বিভ্রান্ত করে দেওয়া। সেি সঙ্গে দুরন্ত স্কিলের ঝলক। অভিষেকের জন্য সিঙ্গাপুরের বিরুদ্ধে খেলা নিজেদের দখলে রেখে দিয়েছিল ভারত।

এই জয় নিশ্চিত ভাবেই ভারতের মনোবল অনেক বাড়িয়ে দেবে। এশিয়ান গেমস থেকেই আগামী বছরের প্যারিস অলিম্পিকের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় হকি টিম। হানঝাউ থেকেই প্যারিসের টিকিট জোগাড় করতে চান হরমনপ্রীত-অভিষেকরা। আর তা করতে হলে জাপানের মতো শক্তিশালী টিমকে হারাতে হবে। তার জন্য় ভারত প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *