হাইকোর্টের সিবিআই তদন্তের নির্দেশ তৃণমূল নেতা তপন দত্ত খুনের ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিল তৃণমূল কংগ্রেস নেতা তপন দত্ত খুনের ঘটনায়। এরপর থেকেই সিবিআই তদন্ত প্রক্রিয়া চালিয়ে নিয়ে যাবে। বিচারপতি রাজশেখর মান্থা আরও জানান যেখানে সিবিআই তদন্তের প্রয়োজন সিবিআই সেখানে তদন্ত করবে।

উল্লেখ্য , ২০১১ সালের মে মাসে হাওড়ার বালি এলাকার টিএমসি নেতা তপন দত্তকে গুলি করে খুন করা হয় । স্থানীয় তৃণমূল নেতাদের নাম জড়ায় সেই ঘটনায় । এমনকি সুপ্রিম কোর্টেও উঠেছে তপন দত্ত খুনের মামলা। এক দশক পেরিয়ে গেলেও অভিযুক্তরা শাস্তি পায়নি এই ঘটনায় ।রাজ্য সরকারের সিদ্ধান্তে তদন্তভার গ্রহণ করেছিল সিআইডি। সিআইডি তদন্তের পর জানায়, তপনবাবুকে খুন করা হয় জলাজমি ভরাটের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন বলেই। সিআইডি মামলার চার্জশিট পেশ করে ২০১১ সালের ৩০ অগস্ট। চার্জশিটে ছিল হাওড়ার একাধিক তৃণমূল নেতার নাম।

সিআইডির চার্জশিটে অভিযুক্ত তৃণমূল নেতারা বেকসুর খালাস পেয়ে যান ২০১৪ সালে। কিন্তু ২০১৭ সালে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ খারিজ করে নিম্ন আদালতের সেই নির্দেশকে। হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অভিযুক্তরা । শীর্ষ আদালত হাই কোর্টের নির্দেশ বহাল রাখে ও নির্দেশ দেয় দ্রুত মামলাটি নিষ্পত্তি করার।তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্তর অভিযোগ মামলা থেকে সরে না দাঁড়ালে ‘বংশে বাতি দেওয়ার লোক থাকবে না’। সিবিআই তদন্তে দোষীদের শাস্তি চান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *