এবার থেকে আধার কার্ড আপডেট করা যাবে বাড়িতে বসেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি বিষয় হল আধার কার্ড । এমনকি আজকের দিনেও বাধ্যতামূলক সাধারণ মানুষের কাছে আধার কার্ড থাকাটাও। এছাড়াও সমান ভাবে গুরুত্বপূর্ণ আধার কার্ডের সঙ্গে অন্যান্য পরিষেবাকে লিঙ্ক করাও। অনেক ক্ষেত্রেই সাধারণ মানুষজন এই আধার কার্ড ব্যবহার করে থাকে নাগরিকত্বের প্রমাণ স্বরূপ। কিন্তু কিছু পদক্ষেপ নিতে হবে এই আধার কার্ডে আপডেট করতে হলে।

এই আধার কার্ড দেওয়া হয়ে থাকে uidai এর তরফে। এই আপডেটের জন্য এর আগে সাধারণ মানুষকে অনেকটা অসুবিধার মধ্যে পড়তে হলেও করোনা পরবর্তী সময়ে বিষয়টি যাতে সহজ হয় সেই কারণেই নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। গ্রাহকেরা নিজের বাড়ি বসেই আধার কার্ডে প্রয়োজনীয় আপডেট করতে পারবেন নতুন আপডেট অনুুৃসারে। এর জন্য যেতে হবে না এমনকি কোন আধার সেবা কেন্দ্রেও। এবার থেকে গ্রাহকেরা অনলাইনেই সহজেই এই কাজ করতে পারবেন।

আরো জানানো হয়েছে গ্রাহকেরা নিজেদের নাম ঠিকানা সহ অন্যান্য সব আপডেট করতে পারবেন অনলাইনেই। অনেক সময়েই সাধারণ মানুষকে অনেক অসুবিধার মধ্যে পড়তে হয়েছে আধার কার্ডে ভুল থাকার কারণে। আর সাধারণ মানুষজন এই সুবিধা পাবেন এই পরিষেবা নিয়ে আসার ফলে। তবে এই আপডেট করার জন্য রেজিস্টার্ড ফোন নম্বর থাকতে হবে গ্রাহকদের। আর গ্রাহকেরাই এই কাজ সহজেই করতে পারবেন তার সাহায্যে। এই কাজের জন্য গ্রাহকদের রেজিস্টার্ড নম্বরে যে otp আসবে।সেটা দিতে হবে। আর তার ফলেই এই কাজ করা যাবে সহজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *