করোনার প্রকোপ ! বেনারস বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন অবশেষে ফিরছে অনলাইনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হলেও ।স্বস্তি নেই এমনি বছর ঘুরলেও। উদ্বেগজনক এই পরিস্থিতিতে বেশ কিছু রাজ্যে ছোটো ছোটো করে পকেট লকডাউন শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।সরকারি নিষেধাজ্ঞাও এমনকি কড়া হচ্ছে সংক্রমণের রেশ এড়াতে।

আর এই অবস্থায় বেনারাস হিন্দু ইউনিভার্সিটি এবার যাবতীয় অফলাইন ক্লাস সাময়িকভাবে বাতিল করল পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখেই। জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপাতত অফলাইন ক্লাস বন্ধ রাখছে করোনার দাপট ঠেকাতে। এমনকি কলেজ খোলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত। সংক্রমণ রুখতে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় পরীক্ষাও বাতিল করা হয়েছে আগামী ২৪ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

জানা গিয়েছে, গত ২২ ফেব্রুয়ারি থেকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হয়েছিল সকলের জন্য । শুরু হয়ে গিয়েছিল এমনকি পঠন পাঠনও। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ২৪ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়ার কথাও নোটিশ দিয়ে জানিয়ে দিয়েছিল। কিন্তু জানা গিয়েছে যেভাবে ফের দেশজুড়ে হুহু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে সংক্রমণের বিস্তার রোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *