অবশেষে কেন্দ্র পরিকল্পনা নিল যোশী মঠকে রক্ষা করতে, পদক্ষেপ PMO-র পরিস্থিতি পর্যালোচনার পরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বিশেষজ্ঞরা যে সময় ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন, সেই সময় তা নেওয়া না হলেও গত দিন পনেরোর পরিস্থিতির জেরে তৎপর কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পর্যালোচনা বৈঠকের পাশাপাশি বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা উত্তরাখণ্ড সরকারকে পরিকল্পনা তৈরিকে সহায়তা করছে। যোশী মঠের একের পর এক বাড়িতে ফাটল দেখা দেওয়ার পরে তৈরি রাখা হয়েছে উদ্ধারকারী দল।
সূত্রের খবর অনুযায়ী সংকট মোকাবিলায় স্বল্প মেয়াদি, মধ্য মেয়াদি এবং দীর্ঘ মেয়াদি পরিকল্পনা তৈরি করা হচ্ছে। পিএমও-র তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, সময় ঘরে পুনর্গঠন পরিকল্পনা তৈরি করবে সরকার। ভূমিকম্প পর্যবেক্ষণ করার পাশাপাশি সেখানকার জন্য পরিকল্পনা তৈরি করতে চায় সরকার। সোমবার বর্ডার ম্যানেজমেন্টের সচিব এবং এনডিএমএ-র সদস্যরা পরিদর্শনে যাবেন এবং পরিস্থিতি পর্যালোচনা করবেন।
মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পরে সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। ত্রাণকার্যের জন্য নিয়ম শিথিল করার নির্দেশও দিয়েছেন তিনি। হায়দরাবাদের ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টার এবং দেরাদুনের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ রিমোট সেন্সিংকে উপগ্রহ চিত্রের মাধ্যমে পরিস্থিতি পর্যালোচনা করতে নির্দেশ দেওয়ার পাশাপাশি ছবি-সহ রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *