গভীর নিম্নচাপ ক্রমশ ধেয়ে আসছে , বড় দুর্যোগের আশঙ্কা এমনকি বাংলার উপকূলীয় এলাকায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বঙ্গোপসাগরের বুকে গভীর নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে (Depression) পরিণত হয়েছে আরও শক্তি বাড়িয়ে। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবারই তা আছড়ে পড়তে পারে ওড়িশা উপকূলে। অন্য দিকে শনিবার আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে বঙ্গোপসাগরের বুকেই। আগামী মঙ্গলবারের মধ্যে সেটিও স্থলভাগে আঘাত করতে পারে ওড়িশা ও বাংলার মধ্যে দিয়ে।

আলিপুর আবহাওয়া দফতর আগামী রবিবার থেকেই দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে এই জোড়া ফলায়। আরও জানা গিয়েছে, রবিবার থেকেই ভারী বৃষ্টি হতে পারে উপকূল লাগোয়া জেলা অর্থাত্‍ দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। এছাড়াও রবিবার থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে। আগামী মঙ্গলবার বজ্রবিদ্যুত্‍-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়।

তবে শুধু মাত্র কলকাতাই নয়, আবহবিদরা জানিয়েছেন দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মঙ্গলবার থেকেই ভারী বৃষ্টি হবে। এই পরিস্থিতিতে মত্‍স্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে শনিবার থেকেই । যে মত্‍স্যজীবীরা ইতিমধ্যেই চলে গিয়েছেন, তাঁদের ফিরে আসার কথা বলা হয়েছে শনিবারের মধ্যেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *