পার্শ্বশিক্ষকদের বছরে ৩ শতাংশ ভাতা বৃদ্ধি রাজ্য বাজেটে , ধিক্কার জানালো শিক্ষক ঐক্যমঞ্চ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী এ রাজ্যের পার্শ্বশিক্ষকদের জন্য একাধিক ঘোষণা করেছেন বিধানসভা নির্বাচনের আগে অন্তর্বর্তীকালীন বাজেটে। ঘোষণা, করা হয়েছে বছরে ৩ শতাংশ ভাতা বৃদ্ধি করা হবে পার্শ্বশিক্ষকদের । কিন্তু তাতে আখেরে তাদের দাবির কিছুই মেটেনি বলে দাবি করেছে অবস্থানরত পার্শ্বশিক্ষকরা। মুখ্যমন্ত্রীকে ধিক্কার জানিয়ে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চ গতকাল সিদ্ধান্ত নিয়েছে বৃহত্তর আন্দোলনের।

একাধিক ঘোষণার মধ্যে ছিল, ৩ শতাংশ হারে ভাতা বাড়বে প্রতি বছর। এককালীন ৩ লাখ টাকা পাবেন অবসরকালে। আগামী অর্থবর্ষ থেকেই এই দুটি সুবিধা পাবেন রাজ্যের পার্শ্বশিক্ষকরা।মুখ্যমন্ত্রী এমনই ঘোষণা করেছেন গতকাল বিধানসভায় বাজেট বক্তৃতায়। এই সুবিধা পাবেন এমনকি চুক্তিভিত্তিক শিক্ষকরাও।

এদিকে পার্শ্বশিক্ষকদের আরও দাবি, ৩ শতাংশ বৃদ্ধি করলে বছরে বৃদ্ধি পাবে মাত্র ৩০০ থেকে ৩৯০ টাকা। এতে কোনও সমাধান হবে না আমাদের সমস্যার। এবিষয়ে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের যুগ্ম আহ্বায়ক ভগীরথ ঘোষ বলেন, ৩০০ থেকে ৩৯০ টাকা বাড়বে বছরে। ধিক্কার জানাই এমন মুখ্যমন্ত্রীকে। ধিক্কার জানাই এই বাজেটকে। আরও বৃহত্তর হবে আমাদের আন্দোলন। রূপায়ণ হবে নতুন পরিকল্পনারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *