সাবধান করল SBI, অ্যাকাউন্ট ফাঁকা হতে পারে সামান্য একটা ভুলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অনলাইন জালিয়াতির মতো ঘটনা ক্রমাগত বাড়ছে অনলাইন ব্যাঙ্কিং-এর ক্রমবর্ধমান ব্যবহারের সাথে। এই ক্ষেত্রে, আরও সতর্ক হতে হবে আপনাকে। আসলে সাইবার অপরাধীরা মানুষকে টার্গেট করছে বিভিন্নভাবে এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পূর্ণ ফাঁকা হয়ে যাচ্ছে এদের খপ্পরে একবার পড়লেই। একই সাথে, ব্যাঙ্ক এবং সরকার লোককে সচেতন করছে সময়ে সময়ে , যাতে কোনও ভুল না করে সাধারণ মানুষ। এখন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জনগণের জন্য আবারো সতর্কতা জারি করেছে এই অনলাইন জালিয়াতির ব্যাপারে।

জনগণকে সতর্ক করে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বলেছে যে, একবার ভাবনা চিন্তা করা উচিত অনলাইনে ব্যাঙ্কিং সংক্রান্ত কোনও কিছু ভাগ করে নেওয়ার আগে। এছাড়াও, এসবিআইয়ের অফিশিয়াল টুইটারে শেয়ার করা তথ্য অনুসারে, ব্যাঙ্কটি বলেছে যে, cybercrime.gov.in বা স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে জানান আপনার সাথে যদি কোনও জালিয়াতি হয় সেক্ষেত্রে। এছাড়াও, ব্যাঙ্ক কিছু তথ্যও দিয়েছে একটি নোটিশের মাধ্যমেও ।

এসবিআই ট্যুইটে আরও লিখেছে যে, ‘এসবিআই কখনই কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে বা কোনও মোবাইল নাম্বারে কল করতে বলে না আপনার ই-কেওয়াইসি বিশদ / আধার নম্বর / ব্যক্তিগত বিবরণ, আপনাকে জিজ্ঞাসা না করে বা আপনার ইন্টারনেট ব্যাঙ্কিং সুবিধা / ডেবিট কার্ডের সুবিধা / ব্যাঙ্ক অ্যাকাউন্ট সক্রিয় করার জন্য।সতর্ক থাকুন এই জাতীয় কল, এসএমএস, লিঙ্কগুলি সম্পর্কে , কারণ এটি আর্থিক জালিয়াতির কারণ হতে পারে। স্থানীয় পুলিশ বিভাগে এ জাতীয় মামলা দায়ের করুন।’এসবিআইয়ের মতে এটি একটি নতুন ধরণের আর্থিক জালিয়াতি যা টার্গেট করছে বাজারের কিছু গ্রাহককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *