অবশেষে আল কায়দা প্রধান আল জাওয়াহিরি নিকেশ হল মার্কিন ড্রোন হামলায়! বিবৃতি প্রেসিডেন্ট জো বাইডেনের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে আল কায়দার প্রধান আয়মান আল জাওয়াহিরির মৃত্যু হল মার্কিন ড্রোন হামলায় । শনিবার আফগানিস্থানে ঘটে এই হামলার ঘটনা। সোমবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বিবৃতি জারি করেছেন এব্যাপারে। সেখানে তিনি বলেছেন, ন্যায় বিচার করা হয়েছে। আর নেই সন্ত্রাসী নেতাও । এদিন এই ড্রোন হামলার তীব্র নিন্দা করেছে আফগানিস্তানের তালিবান সরকার।

সোমবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছেন, মার্কিন ড্রোন হামলায় মারা গিয়েছে আল কায়দার প্রধান এবং ৯/১১ -র অন্যতম চক্রী আয়মান আল জাওয়াহিরি। তিনি এও বলেছেন, শনিবার দেশের সেনা আফগানিস্তানের রাজধানী কাবুলে বিমান হানা চালায় তাঁর নির্দেশে। আয়মান আল জাওয়াহিরির সেখানেই মৃত্যু হয়েছে। আমেরিকার প্রেসিডেন্ট বলেছেন ন্যায়বিচার করা হয়েছে। তিনি আরও বলেছেন, যতই সময় লাগুক না কেন,মার্কিন যুক্তরাষ্ট্র তাকে খুঁজে বের করবেই কেউ যদি আমেরিকার জনগণের হুমকির কারণ হয়ে থাকে তাহলে , এক্ষেত্রে যেভাবে করা হয়েছে।

আমেরিকার প্রেডিডেন্ট জো বাইডেন এও বলেছেন, জাওয়াহিরি হিংসার আশ্রয় নিয়েছিল এবং আমেরিকার নাগরিক, আমেরিকার সেনা, কূটনীতিক এবং তাদের স্বার্থের বিরুদ্ধে ছিল। তিনি বলেছেন, ওসামা বিন লাদেন ছিল ৯/১১ হামলায় মূল অভিযুক্ত। জাওয়াহিরি সেই হামলায় দুনম্বর ব্যক্তি। জাওয়াহিরি ঘনিষ্ঠভাবে জড়িত ছিল ৯/১১ হামলার সঙ্গে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *