বিরোধী সাংসদদের মশারির ভিতর শুয়ে-বসে প্রতিবাদ গান্ধী মূর্তির পাদদেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজধানী দিল্লিতে বিরোধী সাংসদরা শুয়ে-বসে ৫০ ঘণ্টা ধরে অবস্থান-বিক্ষোভে সামিল হলেন সংসদ ভবন চত্বরে গান্ধী মূর্তির পাদদেশে। এরকম দৃশ্য সম্ভবত আগে কখনও দেখা যায়নি সংসদ ভবনের চত্বরে। সংসদ ভবনের আইকনিক বিশাল গান্ধী মূর্তির সামনে সিমেন্টের মেঝের উপর চাদর, সতরঞ্চি পেতে তার উপর শুয়ে আছেন বিরোধী সাংসদরা। মশারির ঘেরাটোপের মধ্যে, যাতে মশা না কামড়ায়। শুয়ে শুয়ে তারা মোবাইল দেখছেন। কখনো বা উঠে বসে গল্প করছেন। বই পড়ছেন।

ডিএমকে সাংসদের বাড়ি থেকে মধ্যাহ্নভোজ হিসাবে ইডলি-সম্বর এলেও নৈশভোজের আয়োজন ছিল ফিস ফ্রাই, তন্দুরি চিকেন দিয়ে। এর মধ্যেই বৃষ্টি নেমে যাওয়ায় সাংসদরা চাদর, বালিশ, মশারি নিয়ে ছুটলেন সংসদের মূল প্রবেশদ্বারের সামনের পোর্টিকোতে। সারারাত তারা এমনকি সেখানেই থাকলেন।

বিরোধী সাংসদদের মধ্যে এই অবস্থান বিক্ষোভে ছিলেন মূলত আপ, তৃণমূল, ডিএমকে, টিআরএস এবং বামেরা। কংগ্রেস সাংসদরা সেখানে গিয়ে তাদের নৈতিক সমর্থন জানিয়ে ছিলেন । টানা দুই দিনেরও বেশি সময় ধরে এই ভাবে বিক্ষোভ দেখানোর পর ২৯ জুলাই বেলা একটা নাগাদ শেষ হয় তাদের বিক্ষোভ। বিরোধী সাংসদদের দাবি, তারা মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবি জানিয়েছিলেন লোকসভা ও রাজ্যসভায় । তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে তার জেরেই । তাদের এই বিক্ষোভ মূলত এর প্রতিবাদ এবং মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবিতে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *