অবশেষে ইডির তল্লাশি অভিযান ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে ,উদ্ধার হল একে-৪৭ রাইফেল ও কার্তুজ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইডি দুটি একে ৪৭ রাইফেল ও কার্তুজ উদ্ধার করল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ প্রেম প্রকাশের বাড়িতে অভিযান চালিয়ে। এদিন একাধিক স্থানে ইডির তল্লাশি চলে বেআইনি খাদান ও প্রতারণা মামলায়। এমনকি আলাদা করেও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ প্রেম প্রকাশের বিরুদ্ধে ।

প্রকাশিত খবর অনুযায়ী, ইডির তদন্ত চলছে ঝাড়খন্ডে অবৈধ খাদানের ১০০ কোটি টাকা নিয়ে। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ পঙ্কজ মিশ্র ও তাঁর সহযোগী বাচ্চু যাদবকে। এমনকি ইডির হাতে বেশ কিছু তথ্য এসেছে তাঁদের জিজ্ঞাসাবাদ করে । সেই সমস্ত তথ্যের উপর ভিত্তি করেই একাধিক স্থানে অভিযান চলে ইডির।

ইডির তল্লাশি অভিযান চলাকালীন দুটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে প্রেম প্রকাশের হারমু হাউজিংয়ের বাড়ির এক আলমারি থেকে। এদিন ঝাড়খন্ড ছাড়াও ইডির অভিযান চলে বিহার, তামিলনাড়ু ও দিল্লির একাধিক স্থানে। গোয়েন্দাদের দাবি এই অভিযানে অবৈধ খাদান ও প্রতারণা মামলার বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গেছে বলে। রাজনীতি মহলে তীব্র চাঞ্চল ছড়িয়ে দিয়েছে খোদ মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়ি থেকে বেআইনি অস্ত্র উদ্ধারের ঘটনা । এই মামলায় ইডি এখনো পর্যন্ত উদ্ধার করেছে ৩৬ কোটি ৫৮ লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *