অবশেষে কল্যাণময় গঙ্গোপাধ্যায় অপসারিত হল নিয়োগ দুর্নীতির মধ্যেই ,রামানুজ গঙ্গোপাধ্যায় নিযুক্ত হলেন নতুন সভাপতি হিসেবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পর মধ্যশিক্ষা পর্ষদ। অবশেষে চাকরি গেল কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি অপসারিত হল নিয়োগ বিতর্কের মধ্যেই। পর্ষদের নতুন সভাপতি নিযুক্ত হলেন রামানুজ গঙ্গোপাধ্যায়। সভাপতি নিয়োগের পাশাপাশি নতুন কমিটিও ঘোষণা হয়েছে পর্ষদ পরিচালনায়। রামানুজ এই পদে থাকবেন মূলত এক বছরের জন্য।

জানা গিয়েছে, রামানুজ গঙ্গোপাধ্যায় ছিলেন ওয়েস্ট বেঙ্গ স্টেট ইউনিভার্সিটি বা বারাসত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদে । এদিকে শিক্ষা দফতরও বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রামানুজ আগামী এক বছরের জন্য পর্ষদ সভাপতি থাকবেন। পাশাপাশি আগামী এক বছরের জন্য নতুন কমিটিও থাকবে পর্ষদ পরিচালনার দায়িত্বে।

উল্লেখ্য, কল্যাণময়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে স্কুল শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ মামলায়। তাঁর নির্দেশেই নাকি তৈরি হয়ে ছিল অবৈধ নিয়োগপত্র। এই রিপোর্ট দেয় কলকাতা হাইকোর্টের নির্দেশে তৈরি প্রাক্তন বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বাধীন কমিটি। সিবিআই জেরাও করে কল্যাণময়কে। তার পর প্রশ্ন উঠেছিল ওঁর সভাপতি পদে থাকা নিয়ে। শেষপর্যন্ত শিক্ষা দফতর তাঁকে সরিয়েই দিল।প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে ৬ বছর ধরে পর্ষদের সভাপতি পদে ছিলেন কল্যাণময়। তার আগে চার বছর ছিলেন পর্ষদের প্রশাসক পদে। প্রত্যেক বছরই প্রায় মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনা ঘটে কল্যাণময়ের আমলে । তবে গাফিলতি নিয়ে পর্ষদ কোনও দায় স্বীকার করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *