অবশেষে চরম স্বস্তি শেষমেশ ! ঝেঁপে বৃষ্টি আজই সন্ধেয়, ঝোড়ো হাওয়া বইবে প্রাণ জুড়োতেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে আবহাওয়া দফতরের স্বস্তির বার্তা। শুক্রের বিকেলের পর থেকেই কলকাতায় ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা রয়েছে চাঁদিফাটা গরমে বুকভরা স্বস্তি দিতে। শুক্রবার সন্ধে নাগাদ কলকাতার একাধিক অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুধু কলকাতা শহরেই নয়, আজ সন্ধেয় রাজ্যের উপকূলের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

সপ্তাহভর বঙ্গবাসী আকাশের দিকে তাকিয়েছিলেন চাতক পাখির মতো। অবশেষে হতে চলেছে চাতকের সেই অপেক্ষার অবসান । শুত্রবার সন্ধে নাগাদ শহর কলকাতা ছাড়াও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলার কিছু অংশে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় আজ সন্ধের দিকে বৃষ্টির সঙ্গেই বইতে পারে ঝোড়ো হাওয়া। সব মিলিয়ে অসহ্য গরমের হাত থেকে এই বৃষ্টিতে খানিকটা হলেও প্রাণ জুড়োতে পারে। তবে বৃষ্টি হলেও এখনই মুক্তির কোনো সম্ভাবনা নেই ভ্যাপসা গরমের হাত থেকে ।

আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল তাপমাত্রা কিছুটা নামবে ২২ এপ্রিল থেকে। সেই মতো তৈরি হয়েছে তেমনই পরিস্থিতি । আজ বিকেলের পর থেকেই একাধিক জেলার দহনজ্বালা জুড়োবে খানিকটা হলেও । আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বিকেলের পর থেকেই বিরাট বদল চোখে পড়তে পারে কলকাতার আবহাওয়ায়। সন্ধের পরেই নামতে পারে স্বস্তির বৃষ্টি।

এদিকে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে । এই বৃষ্টির হাত ধরেই মাত্রাতিরিক্ত গরমের হাত থেকে খানিকটা হলেও তৈরি হবে রেহাই মেলার পরিস্থিতি। এদিকে টানা বেশ কয়েকদিন যে রাজ্যের একটা বড় অংশ তীব্র দাবদাহের সম্মুখীন হয়েছিল, আবহাওয়াবিদদের মত এবার এই বৃষ্টির হাত ধরেই তা থেকে সাময়িক মুক্তি মিলবে বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *