অবশেষে জারি হল পেট্রোল-ডিজেলের নতুন দাম, দেখে নিন কত বাড়ল আপনার শহরে?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মঙ্গলবারও পেট্রোল ও ডিজেলের দামে কোনও বদল করা হয়নি সরকারি তেল সংস্থাগুলির তরফে। তেল সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম ১৫ পয়সা প্রতি লিটারে কমিয়েছিল গত সপ্তাহে মঙ্গলবার। এরপর অবশ্য লাগাতার জ্বালানির দাম অপরিবর্তিত রাখা হয়েছে। এদিন দিল্লিতে ১ লিটার পেট্রোলের দাম ১০১.৪৯ টাকা এবং ডিজেল ৮৮.৯২ টাকায় স্থির রয়েছে । রাজ্যগুলিও আলাদা ভ্যাট নিয়ে থাকে পেট্রোল ও ডিজেলের দামে। এর জেরে পেট্রোল ও ডিজেলের দাম আলাদা আলাদা হয়ে থাকে বিভিন্ন রাজ্যে ।

IOCL পেট্রোল ও ডিজেলের দাম জারি করে থাকে প্রতিদিন সকাল ৬টায়। ওয়েবাসইটের পাশাপাশি সহজেই পেট্রোল ও ডিজেলের দাম জানতে পারবেন এসএমএস-এর মাধ্যমেও। এর জন্য কেবল RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড লিখে 92249 92249 নম্বরে পাঠাতে হবে । দিল্লির বাসিন্দাদের RSP 102072 লিখে 92249 92249 নম্বরে এসএমএস পাঠাতে হবে পেট্রোল ও ডিজেলের লেটেস্ট দাম জানতে ।

পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়ে গিয়েছে দেশের প্রায় ১৯টি রাজ্যে। এই লিস্টে সামিল রয়েছে মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গনা, কর্নাটক, ওড়িশা, জম্মু-কাশ্মীর ও লাদাখ। এছাড়া পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়ে গিয়েছে মুম্বই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু ও হায়দরাবাদেও।

পেট্রোল ও ডিজেলের নতুন দাম (Petrol Diesel Price on 31 August 2021)দিল্লি- পেট্রোল ১০১.৪৯ টাকা, ডিজেল ৮৮.৯২ টাকা,মুম্বই- পেট্রোল ১০৭.৫২ টাকা, ডিজেল ৯৬.৪৮ টাকা,চেন্নাই- পেট্রোল ৯৯.২০ টাকা, ডিজেল ৯৩.৫২ টাকা,কলকাতা- পেট্রোল ১০১.৮২ টাকা, ডিজেল ৯১.৯৮ টাকা,নয়ডা- পেট্রোল ৯৮.৭৯ টাকা, ডিজেল ৮৯.৪৯ টাকা,জয়পুর- পেট্রোল ১০৮.৪২ টাকা, ডিজেল ৯৮.০৬ টাকা,ভোপাল- পেট্রোল ১০৯.৯১ টাকা, ডিজেল ৯৭.৭২ টাকা।

মূলত দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলারের তুলনায় টাকার মূল্যের উপর। বিশেষজ্ঞদের মতে আগামী দিনে কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *