অবশেষে জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন হতে চলেছে ৩০-এ , তবে নতুন বছরেই চালু হবে যাত্রী পরিষেবা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মেট্রো পরিষেবা কবে থেকে চালু হবে জোকা থেকে তারাতলা পর্যন্ত এই মেট্রো রুটে আপামর জনসাধারণ একরকম উদগ্রীব হয়েছিলেন তা জানতে। এবার অবশেষে প্রকাশ্যে এসেছে এই রুটের মেট্রো উদ্বোধন করার দিনক্ষন। এছাড়াও জানা গিয়েছে ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসে যোগ দেবেন গঙ্গা পরিষদের বৈঠকে। আর তিনি শুভ উদ্বোধন করবেন এই জোকা তারাতলা মেট্রোর এই প্রকল্পের। এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আমন্ত্রিত রয়েছেন এই উদ্বোধন অনুষ্ঠানে। ৩০ ডিসেম্বর এই মেট্রো প্রকল্পের উদ্বোধন হলেও এখনই যাত্রী পরিষেবা শুরু হচ্ছে না।

জোকা- তারাতলা মেট্রোর ট্রায়াল রান সম্পূর্ণ হয় মেট্রোরেলের জেনারেল ম্যানেজার তরুণ অরোরার উপস্থিতিতে। সূত্রের খবর অনুযায়ী জোকা তারাতলা মেট্রো রুটে যাত্রী পরিষেবা চালু হয়ে যাবে আগামী ২ জানুয়ারি থেকেই । ৩০ ডিসেম্বর সকাল সাড়ে দশটা নাগাদ প্রধানমন্ত্রী এই জোকা মেট্রোর উদ্বোধন করবেন। যদিও সশরীরে নয় বরং তিনি এই উদ্বোধন সারবেন ডিভিও কনফারেন্সিং-এর মাধ্যমে । মূলত বেহালাবাসী দীর্ঘ ১২ বছর অপেক্ষা করেছেন জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো রুটটিতে পরিষেবা পেতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেই সময় রেলমন্ত্রী ছিলেন তখন ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছিল এই রুটের । অবশেষে এবার সেখানে গড়াবে মেট্রোর চাকা।

উল্লেখ্য মোট ছয়টি স্টেশন রয়েছে জোকা থেকে তারাতলা পর্যন্ত। আর এই রুটটি হল ওয়ান ট্রেন সিস্টেম অর্থাৎ জোকা থেকে একটি মেট্রো ছেড়ে তারাতলায় গিয়ে দাঁড়াবে। আর সেখান থেকে ফের জোকার উদ্দেশ্যে ওই মেট্রোটি ঘুরে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *