অবশেষে জোর আইনি লড়াই সাংসদ পদ ফিরে পাওয়ার আশায় , ‘দোষী’ রাহুল গান্ধীর আপিল সুরাটের আদালতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুরাটের একটি আদালত রাহুল গান্ধীকে মানহানির একটি মামলায় দোষী সাব্যস্ত করে দু’বছরের কারাণ্ডের নির্দেশ দেয় ২০১৯ সালের ‘মোদী পদবি’ নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে। কংগ্রেসের সিনিয়র নেতা রাহুল গান্ধী সোমবার ‘মানহানি মামলায়’নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে সুরাটের দায়রা আদালতে স্থগিতাদেশ চেয়ে আদেবন করবেন।

সূত্রের খবর রাহুল গান্ধী সোমবার নিজে আদালতে উপস্থিত থাকবেন এবং সংগঠনের দায়িত্বে থাকা এআইসিসি সাধারণ সম্পাদক কে সি ভেনুগোপাল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, দিগ্বিজয় সিং এবং আনন্দ শর্মা সহ বেশ কয়েকজন সিনিয়র নেতাও এদিন আদালতে হাজির থাকবেন বলেও জানা গেছে । ছত্তিশগড় ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং সুখবিন্দর সিং সুখুও আদালতে সশরীরে হাজির হতে পারেন বলেই সূত্রের খবর।

উল্লেখ্য ,কংগ্রেস নেতা রাহুল গান্ধী সুরাট দায়রা আদালতে আবেদন করেছেন মানহানির মামলায় দুই বছরের কারাদণ্ডের আদেশের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে, সোমবার আদালতে তারই আবেদনের শুনানির দিন ধার্য রয়েছে । সূত্রের খবর কংগ্রেস নেতা রাহুল গান্ধী মানহানির মামলায় দুই বছরের সাজার বিরুদ্ধে সুরাট দায়রা আদালতে আবেদন করেছেন ‘মোদী পদবী’ নিয়ে মন্তব্যের জেরে । ‘মোদী পদবী’ নিয়ে মানহানির মামলায় সম্প্রতি সিজেএম আদালত ২ বছরের সাজা দিয়েছে রাহুলকে। সূত্রের খবর, আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী পিটিশন দায়ের করেছেন । আজই তার শুনানি।

গুজরাটে রাহুল গান্ধীর আইনজীবী কিরিট পানওয়ালা এও বলেছেন, “আমরা সোমবার রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলায় নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে সুরাট দায়রা আদালতে আপিল দায়ের করতে যাচ্ছি। রাহুল গান্ধী নিজে আদালতে উপস্থিত থাকবেন এবং দিল্লি থেকে এদিন আদালতে উপস্থিত থাকবেন কংগ্রেসের আইনি দলও।”

উল্লেখ্য গত ২৩শে মার্চ, রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করার সময়, আদালত তাকে উচ্চ আদালতে আপিল করার অনুমতি দেয় এবং ৩০ দিনের জন্য তাঁর সাজা মুকুব করেন। একই সঙ্গে ১৫হাজার টাকার ব্যক্তিগত বণ্ডে মঞ্জুর করেন রাহুল গান্ধীর জামিনের আদেবনও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *