অবশেষে শীত বিদায়ের পথে , কলকাতায় চরম গলদঘর্ম পরিস্থিতি ফেব্রুয়ারিতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে বাংলা থেকে বিদায় নিলো শীত । ইতিমধ্যে কুড়ি ডিগ্রির ঘরে পৌঁছে গিয়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা । আবার অন্যদিকে বৃষ্টি চলছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে তাপমাত্রা উঠানামা করবে আগামী ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত । শীতের আমেজ ক্রমশ কমবে সকাল এবং সন্ধ্যা । বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। বৃহস্পতিবার দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৯৫ শতাংশ।

এ রাজ্যে ঘন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। হালকা থেকে মাঝারি কুয়াশা সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের সব জেলাতেই । বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে দক্ষিণবঙ্গে বেশ কয়েকটি জেলাতেও। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর হাওড়া, হুগলি, কলকাতা এবং নদিয়া, মুর্শিদাবাদ জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘন্টায়।

অন্যদিকে হালকা বৃষ্টিরসম্ভাবনা রয়েছে দার্জিলিং এবং কালিম্পং এ। রাজ্যের আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্য জুড়ে। হাওয়া অফিস জানিয়েছে বাংলায় শীত ওঠানামা করবে ১৪ই ফেব্রুয়ারি পর্যন্ত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *