এবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাদ্রাসা কমিশন তুলে দেওয়ার হুঁশিয়ারি দুর্নীতি বন্ধ না হলে , ধার্য হল মোটা অঙ্কের জরিমানাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : স্কুল সার্ভিস কমিশন, প্রাথমিক শিক্ষা পর্ষদএর পর এবার আদালতের নজরে মাদ্রাসা সার্ভিস কমিশন! বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মাদ্রাসা কমিশন তুলে দেওয়ার হুঁশিয়ারি দিলেন কোনো রকম দুর্নীতি বন্ধ না হলে।বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই কথা বলেছেন শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে দায়ের হওয়ায় এক মামলায় । একই সঙ্গে তিনি ৭০ হাজার টাকা জরিমানা করেছেন মাদ্রাসা কমিশনকে । তিনি ওই টাকা ভাগ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন সাত মামলাকারীদের মধ্যে।

এদিকে আনোয়ার হোসেনসহ ৭ জন মামলাকারীর আরও দাবি, ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি মাদ্রাসা কমিশন যে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল তাতে উল্লেখ ছিল প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার দেওয়ার কথা। যদিও সেটা মাদ্রাসা সার্ভিস কমিশন মানেনি। প্রশিক্ষণপ্রাপ্তদের পেরিয়ে প্রশিক্ষণহীনরা চাকরি পেয়ে গিয়েছেন। এব্যাপারে কোনও সুরাহা মেলেনি মাদ্রাসা কমিশনের দৃষ্টি আকর্ষণ করলেও। বাধ্য হয়ে তাঁরা দ্বারস্থ হন আদালতের কাছে ।

এই মামলার শুনানিতে মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মাদ্রাসা কমিশনের আইনজীবীকে প্রশ্ন করেন, প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার পাওয়ার কথা কমিশনের রুল অনুসারে। কিন্তু এক্ষেত্রে তার ব্যতিক্রম হল কেন? মাদ্রাসা কমিশনের আইনজীবী প্রশ্নের কোনও গ্রহণযোগ্য জবাব দিতে পারেননি।এর পরই ক্ষুব্ধ বিচারপতি বলেন, ‘মাদ্রাসা কমিশন নিয়ে এত অভিযোগ কেন? এভাবে চললে আমি তুলে দেব মাদ্রাসা কমিশনই?’ এই বলে তিনি মাদ্রাসা কমিশনকে ৭০ হাজার টাকা জরিমানা করেন।বিচারপতি সেই জরিমানা ৭ আবেদনকারীর মধ্যেও সমান ভাবে ভাগ করে দিতে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *