শহরে হাজির সুরাপ্রেমীদের নতুন শপিং ডেস্টিনেশন ‘হেডোন’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শৌভিক ব্যানার্জি, কোলকাতা- তীব্র তাপপ্রবাহের শেষে শহরবাসীর সুখনিদ্রা ফিরিয়ে এসেছে বর্ষা। আষাঢ়ের শেষে কোলকাতাবাসীর এসির রিমোট ফেরত গেছে পুনরায় দেওয়ালের তাকে। কিন্তু এরমধ্যেই তিলোত্তমার সুরাপ্রেমীদের জন্য রয়েছে আরও একটি দারুন সুখবর। যদি আপনি এই বৃষ্টিস্নাত দুপুরে প্রিয় ব্র‍্যান্ডের ভদকা দিয়ে গলা ভেজাতে চান, কিংবা সারাদিনের কর্মব্যস্ততা শেষে রাতের ঝিরিঝিরি বৃষ্টির মাঝে কোথাও বসে চেখে দেখতে চান পছন্দের স্কচ, তাহলে এই প্রতিবেদন আপনারই জন্য। প্রিমিয়াম লিকার শপ হেডোন যাত্রা শুরু করলো কোলকাতায়। এখানে প্রায় ৯০০০ প্রিমিয়াম লিকার থাকছে একছাদের তলায়। শুধু তাই নয়, বিভিন্ন ব্রান্ডের ওয়াইন এবং শ্যাম্পেন সম্পর্কে জ্ঞান বাড়ানোর জন্য থাকছে গোটা একটা লাইভ এনসাক্লোপিডিয়া। যেখানে আমজনতা সরাসরি জানতে পারবেন কোন ওয়াইন কোন দেশে সৃষ্টি, কি তার ইতিহাস, কিজন্য সেটি বিখ্যাত।

এই উপলক্ষে আমাদের প্রতিনিধির মুখোমুখি হয়ে কর্নধার ময়াংক শ্রোফফ জানান, “কোলকাতা শহরে ভালো ওয়াইন কেনার জায়গার ভীষণই অভাব ছিল। সেই ভাবনা থেকেই হেডোন স্টোরের পরিকল্পনা করি আমরা পাঁচজন মিলে। যখন আমরা একটি পছন্দের পারফিউম কিনি, তখন আমরা আরও কয়েকটি বিকল্প চেষ্টা করে দেখি এবং তারপরে আমরা যেটা উপভোগ করি সেটা কিনব। যা আমাদের রুচি ও ব্যক্তিত্বের সাথে মিলে যায়। আমরা আমাদের শহরের অ্যালকোহলের জগতে ব্যক্তিগতকরণের সেই পরিবেশটাই আনতে চেয়েছিলাম। আমি খুশি যে গত কয়েকমাসে মানুষ হেডোন স্টোরকে ভীষণই পছন্দ করছেন”।

অন্যদিকে, ওয়াকিবহাল সূত্র থেকে জানা গেছে, কোলকাতা তো বটেই, গোটা পূর্বভারতে এইরুপ যাচাই করে ঘুরেফিরে ওয়াইন শপিং করার জন্য লিকার স্টোর অন্যকোথাও নেই। হেডোনে শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলি রয়েছে যা সারা বিশ্ব থেকে স্কচ, ওয়াইন, হোয়াইট স্পিরিট এবং বিয়ারের সেরা সংগ্রহ থেকে আমদানিকৃত। দোকানটি অনেক ব্র্যান্ডের জন্য WB-তে একটি এন্ট্রি পয়েন্ট যারা মনে করেন যে হেডডোনের বিশেষ ফ্যাক্টরটি শহরের বাজারে প্রবেশ করার জন্য তাদের অত্যন্ত প্রয়োজন!

এ-উপলক্ষ্যে হেডনের আরেক কর্নধার অনুরাগ মুরাকা জানান “হেডোন হলো একজন গ্রিক দেবীর নাম, যিনি পুরান অনুসারে আনন্দের দেবতা। আমরা চেষ্টা করছি কোলকাতার সুরাপ্রেমীদের মধ্যে একটা স্বপ্নিল আনন্দের অনুভূতি এনে দেওয়ার। প্রায় ৭৫০০ স্কোয়ার ফিট এলাকাজুড়ে আমাদের এই শপ বিস্তৃত, যা আক্ষরিক অর্থেই ওয়াইনের শপিংমল”।

জানা গেছে, এই হেডোন স্টোরের গোটা পরিকল্পনা এবং রুপায়নের পিছনে রয়েছেন ৫ তরুন পার্টনার। ভিকাস মুসাদ্দি, ভিকাস মুরাকা, অনুরাগ মুরাকা, ময়াংক শ্রোফফ এবং অনন্ত শ্রোফফ। তারা কোলকাতা শহরের বিভিন্ন জায়গায় ওয়াইনের সন্ধান করতে গিয়ে দেখেন গ্রিল ঘেরা একটা ঘরের ভেতর থেকে খবরের কাগজে মুড়ে অত্যন্ত গোপনীয়তার সাথে ওয়াইন বিক্রি হয়। এই সংস্কৃতির বিরুদ্ধেই তারা ঠিক করেন একটা গোটা ‘ওয়াইনের শপিংমল’ চালু করার। যেখানে থাকবে না কোনো রাখঢাক, মানুষ আনন্দের সাথে ওয়াইন কিনবেন, খাবেন এবং বাড়ি নিয়ে যাবেন।

তাই শহরে একটা অন্যরকম পানীয় অভিজ্ঞতা পেতে আপনাকে একবার আসতেই হবে হেডনের এই স্টোরে। ঠিকানা একটাই 2, OC Ganguly Sarani, Bhowanipore, Kolkata, 700020

সপ্তাহে সাতদিনই সকাল ১১টা থেকে রাত ১১টা অব্ধি খোলা থাকবে হেডোন এর এই স্টোর। তাহলে আর দেরি কিসের? আজই একবার ঢু মারতেই হবে আপনাকে শহরের এই নতুন লিকার শপিং ডেস্টিনেশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *