৬ রেলকর্মী ঝলসে গেলেন ২৫০০০ ভোল্টে , ব্যাহত হল ট্রেন চলাচল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ওভার হেড ইকুইপমেন্ট পোল বসাতে গিয়ে মৃত্যু হল রেলের ৬ কর্মীর। পোলটি বসাতে গিয়ে ২৫,০০০ ভোল্টের হাই টেনশন ওভারহেড তারের সংস্পর্শে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মুহূর্তে পুড়ে যায় ওই ৬ কর্মীর দেহ। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গোমো-নিচিতপুর রেললাইনে। এদিকে রেলের কর্তারা জানিয়েছেন, এদিন ঝাড়খোর গেটের কাছে ওই ওভারহেড ইকুইপমেন্ট পোলটি বসাতে গেছিলেন জনা ১২ কর্মী। আর এরপরই ঘটে যায় ওই মর্মান্তিক দুর্ঘটনা।

রেলের এক পদস্থ কর্তা এও জানিয়েছেন, “৬ জন ঠিকাকর্মীর মৃত্যু হয়েছে ধানবাদ রেল বিভাগের অন্তর্গত গোমো-নিচিতপুর রেলওয়ে লাইনে একটি ওএইচই পোল বসাতে গিয়ে। প্রত্যেকেই বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন ২৫০০০ ভোল্টের হাই-টেনশন ওভারহেড তারে।”

প্রসঙ্গত, যোগাযোগের অভাবের কারণেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এর জন্য একমাত্র দায়ী ওই ঠিকাদার সংস্থাই। সাধারণত, যে ঠিকাদার সংস্থাকে পোল বসানোর দায়িত্ব দেওয়া হয়, তারা সেই কাজ করতে যাওয়ার আগে রেল বিভাগের কর্তাদের খবর দেয়। তারপর, ওই অংশের ওভারহেড তারের বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়। কিন্তু, এই ক্ষেত্রে ঠিকাদার সংস্থার পক্ষ থেকে ওই কর্মীদের কাজ করতে পাঠানো হয়েছিল রেলের সঙ্গে কোনও যোগাযোগ না করেই । এদিকে প্রত্যক্ষদর্শীরা জানায় নিহত ৬ কর্মীর দেহ একেবারে ঝলসে যায় বলেই । বাকি কর্মীরাও অল্পবিস্তর জখম হয় এই মর্মান্তিক দুর্ঘটনায় ।

এদিকে দুর্ঘটনার পরই ঘটনাস্থলে যান পদস্থ রেলকর্তারা। দুর্ঘটনার পর, বন্ধ করে দেওয়া হয় ওই লাইনে রেল চলাচল । বেশ কয়েকটি ট্রেনকে ওই রেলগেটের আশপাশের স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। তেঁতুলমারি স্টেশনে কালকা থেকে হাওড়াগামী নেতাজি এক্সপ্রেসকে আটকে দেওয়া হয়। হাওড়া থেকে বিকানেরগামী প্রতাপ এক্সপ্রেস আটকে যায় ধানবাদ স্টেশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *