প্রতিদিন মিলবে ৫ জিবি ইন্টারনেট, ভ্যালিডিটি থাকছে ৮৪ দিন, বাজারে সবথেকে সস্তা BSNL-এর এই প্ল্যান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্তমানে ভারতের টেলিকম বাজারে কেবলমাত্র চারটি টেলিকম সংস্থা নিজেদের অস্তিত্ব বজায় রাখতে পেরেছে। চারটি এই টেলিকম সংস্থার মধ্যে তিনটি বেসরকারি এবং একটি রাষ্ট্রয়াত্ত। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা হল BSNL।তবে এই টেলিকম সংস্থা রাষ্ট্রায়ত্ব হলেও অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় অনেক পিছিয়ে রয়েছে।প্রযুক্তি থেকে শুরু করে গ্রাহক কোন দিক দিয়েই এই টেলিকম সংস্থা অন্য কোন টেলিকম সংস্থাদের ধারে কাছে আসতে সক্ষম হচ্ছে না।

কারণ এখন যেখানে দেশজুড়ে চলছে 4G, 5G-র দাপট, সেই জায়গায় BSNL এখনো পড়ে রয়েছে 3G-তে।তবে এই টেলিকম সংস্থা আর যাই হোক অফারের দিক দিয়ে অন্য সব টেলিকম সংস্থার তুলনায় কিছুটা হলেও সুবিধাজনক জায়গায়।BSNL-এর সেরকমই একটি রিচার্জ প্ল্যান রয়েছে যাতে প্রতিদিন ৫ জিবি করে ডেটা পাওয়া যায়। বিষয়টি ভাবতে আশ্চর্য লাগলেও সত্যি।

এমনকি এই রিচার্জের জন্য খুব বেশি খরচ করতে হয় না গ্রাহকদের। তাছাড়াও এতে ভ্যালিডিটি রয়েছে ৮৪ দিনের।মোটের উপর এই রিচার্জ প্ল্যান সম্পর্কে যদি কোন গ্রাহক না জানেন তাহলে তিনি পুরোপুরি ভাবে লোকসানের সম্মুখীন।রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL-এর এমন রিচার্জ প্ল্যানটি হল মাত্র ৫৯৯ টাকার।

এত অল্প টাকায় প্রতিদিন ৫ জিবি করে ডেটা দিয়ে থাকে BSNL। তাও আবার এই রিচার্জ প্ল্যান ব্যবহার করলে গ্রাহকরা ৮৪ দিন ভ্যালিডিটি পান। এছাড়াও এই রিচার্জ প্ল্যান ব্যবহার করলে অন্য কোন ভ্যালিডিটি প্যাক রিচার্জ করার প্রয়োজন হয় না। বিষয়টি বহু গ্রাহকের কাছে অবাক লাগলেও কিন্তু তা সত্যি।এখানেই শেষ নয়, এর পাশাপাশি এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *