অবশেষে স্বস্তি অসহ্য গরম থেকে, বৃষ্টিতে ভিজবে বাংলা ! হাওয়া অফিস কী বলছে? জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে মিলল স্বস্তির খবর। তীব্র গরমে বঙ্গবাসীর চরম নাজেহাল অবস্থা বেশ কয়েকদিন ধরে। তীব্র গরম কিছুতেই যেন সহ্য করা যাচ্ছিল না। যদিও এই তাপপ্রবাহ সহ্য করতে হবে আরও কয়েকদিন। তারপর দক্ষিণের চার জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাও বৃষ্টিতে ভিজবে। মঙ্গলবার সকালের বুলেটিনে আলিপুর আবহাওয়া দফতর জানায়, দক্ষিণের সব জেলাতে তাপপ্রবাহ জারি থাকবে বৃহস্পতিবার পর্যন্ত , শুক্রবার থেকে কমবে গরমের মাত্রা।

মূলত বঙ্গবাসী এখন চাতক পাখির মতো বৃষ্টির অপেক্ষা করছে তীব্র গরমের হাত থেকে বাঁচতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাইরে বেরোনোই দায় হয়ে পড়েছে ।এমনকি বইছে লু। বিশেষ করে যারা নিত্য অফিস যাত্রী কিংবা যারা দিন আনে দিন খান তারা পড়েছেন মহা মুশকিলে। চড়া রোদে কাজ করা বেশ কষ্টকর। এই গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। সেক্ষেত্রে খুশির খবর, দক্ষিণ বঙ্গের চার জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে সপ্তাহ শেষে। যার জেরে এই তীব্র গরম থেকে স্বস্তি মিলবে ক্ষণিকের জন্য হলেও। এখনো পর্যন্ত হাওয়া অফিস সপ্তাহের শেষ পর্যন্ত বঙ্গের সর্বত্র তাপপ্রবাহ জারি থাকবে কিনা কোন পূর্বাভাস দেয়নি সেই বিষয়ে।

উল্লেখ্য , বৃহস্পতিবার পর্যন্ত তাপপ্রবাহ জারি থাকবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। শুক্রবার থেকে গরম কমবে ধীরে ধীরে। বৃহস্পতিবার সামান্য বৃষ্টিপাতে ভিজতে পারে দুই মেদিনীপুর। দুই মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার এই তিন দিন। অপরদিকে শুক্রবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম এবং বাঁকুড়াতেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *