মমতা বন্দ্যোপাধ্যায় চটে লাল শাহীর বাণে! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলায় শাহী সভায় বেজায় ক্ষুব্ধ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগেরও দাবি করেছেন । সিউড়ির জন সভায় অমিত শাহর হুঁশিয়ারিতে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশ্ন, ‘ বাংলায় সরকার পড়ে যাবে ৩৫ আসন পেলে, অমিত শাহ এটা কী করে বলেন?’ মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা মোদীর প্রধান সেনাপতিকে তুলোধনা করে এভাবেই সুর চড়ালেন ।

উল্লেখ্য ,উনিশের লোকসভা নির্বাচনের আগে অমিত শাহ এরাজ্যে প্রচারে এসে দলের নেতা-কর্মীদের আসন জয়ের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়ে গিয়েছিলেন । উনিশের লোকসভা ভোটে এরাজ্য থেকে গেরুয়া দল ১৯ আসনে জয় পায়। এবার সেই একই ধাঁচে মেদাীর প্রধান সেনাপতি রাজ্যে এসে চব্বিশের লোকসভা নির্বাচনের বার্তা দিয়ে গেলেন। সিউডির সভা থেকে অমিত শাহ চ্যালেঞ্জ করে গিয়েছেন চব্বিশের লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ৩৫ আসনে জয় পাবে বলেও ।

আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত ক্ষুব্ধ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যেই । তিনি বলেন, ”৩৫টা আসন পেলে বাংলায় সরকার পড়ে যাবে, এটা কী করে বলেন অমিত শাহ? কোন আইনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেছেন? আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি সংবিধান মেনে । মিটিং তিনি করতেই পারেন। তবে ৩৫টা আসান পেলে বাংলায় সরকার পড়ে যাবে, তিনি কখনই এটা বলতে পারেন না সংবিধানের দায়িত্ব কাঁধে তুলে নিয়ে।”

ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, ”এই কথার অর্থ স্বরাষ্ট্রমন্ত্রী চক্রান্ত করছেন। কোন আইনে তিনি নির্বাচিত সরকার ভাঙতে পারেন? তাহলে সংবিধানও কি পরিবর্তন হচ্ছে ? আমরা মনে করি একথা বলার পর ওঁর আর কোনো অধিকার নেই স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে থাকার। আমরা সংবিধান মেনেই ওঁর পদত্যাগ দাবি করছি।”

এমনকি বাংলায় নির্বাচিত সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। এব্যাপারেও অমিত শাহকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় এও বলেন, ”বাংলায় কিছু ঘটলে যেখানে সরকারের সরাসরি কিছু করার নেই, সেই ঘটনাতেও কেন্দ্রীয় দল পাঠাচ্ছে। কীভাবে অস্ত্র নিয়ে রামনবমীর মিছিল হল? উপরন্তু দেশ রক্ষার পরিবর্তে ক্রমাগত চক্রান্ত করে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *