অবশেষে ১ কোটি টাকা উদ্ধার হল রেশন-মামলায় ইডির ম্যারাথন তল্লাশিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ম্যারাথন ইডি তল্লাশিতে ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার। অঙ্কিত ইন্ডিয়া লিমিটেডের অফিস থেকেই ১ কোটি টাকা উদ্ধার। অন্যান্য জায়গায় তল্লাশিতে আরও ৪০ লক্ষ টাকা উদ্ধার। রেশন দুর্নীতির তদন্তে নেমে শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত ২৭ ঘণ্টার বেশি সময় ধরে ইডি একাধিক জায়গায় তল্লাশি চালায়। নদিয়া, বনগাঁর পাশাপাশি কলকাতার একটি অফিসে ও উলুবেড়িয়ার একটি মিলে। অঙ্কিত ইন্ডিয়ার যে অফিস ও মিল সেটি। সেখান থেকেই এই ১ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। বাকি জায়গাগুলি থেকে আরও নগদ ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়। একইসঙ্গে প্রচুর নথিও উদ্ধার করেছে ইডি। কোনও অপরাধমূলক পথই এই বিপুল পরিমাণ টাকার উৎস বলে মনে করছে ইডি। হিসাব বহির্ভূত এই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

কলকাতা: ম্যারাথন ইডি তল্লাশিতে ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার। অঙ্কিত ইন্ডিয়া লিমিটেডের অফিস থেকেই ১ কোটি টাকা উদ্ধার। অন্যান্য জায়গায় তল্লাশিতে আরও ৪০ লক্ষ টাকা উদ্ধার। রেশন দুর্নীতির তদন্তে নেমে শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত ২৭ ঘণ্টার বেশি সময় ধরে ইডি একাধিক জায়গায় তল্লাশি চালায়। নদিয়া, বনগাঁর পাশাপাশি কলকাতার একটি অফিসে ও উলুবেড়িয়ার একটি মিলে। অঙ্কিত ইন্ডিয়ার যে অফিস ও মিল সেটি। সেখান থেকেই এই ১ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। বাকি জায়গাগুলি থেকে আরও নগদ ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়। একইসঙ্গে প্রচুর নথিও উদ্ধার করেছে ইডি। কোনও অপরাধমূলক পথই এই বিপুল পরিমাণ টাকার উৎস বলে মনে করছে ইডি। হিসাব বহির্ভূত এই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

রেশন দুর্নীতিকাণ্ডে ইডির নজরে অঙ্কিত চান্দকদের মতো একাধিক ব্যবসায়ী। আর এই অঙ্কিত-সূত্র ধরেই বিহারের পশুখাদ্য কেলেঙ্কারির যোগ উঠে এসেছে। এই পরিবারেরই সদস্য দীপেশ চান্দক। ২০০৪ সালে বিহারের পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দীপেশ গ্রেফতার হয়েছিলেন।

সম্প্রতি রেশন দুর্নীতি মামলায় যে অঙ্কিত ও হিতেশের বাড়িতে ইডি তল্লাশি চালায়, দীপেশ সেই পরিবারেরই সদস্য। দীপেশ পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় রাজসাক্ষী হয়েছিলেন। ২০১৮ সালে আবারও সিবিআইয়ের হাতে গ্রেফতার হন। ইডি সূত্রে খবর, সেন্ট্রাল রোলিং মিল-সহ অন্তত ৪টি সংস্থায় দীপেশ, হিতেশ ও অঙ্কিতের সঙ্গে ডিরেক্টর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *