এবার কি তবে বড়সড় কেলেঙ্কারি কৃষকদের থেকে ধান কেনাতেও ? ফের ইডি নতুন মামলার পথে খাদ্য-দুর্নীতি নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গমের মধ্যে এবার ধানের ‘পোকা’। রেশন দুর্নীতির তদন্তে নেমে একাধিক আটাকল, গমের গোডাউনে হানা দিয়েছে ইডি। একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। সেই গমের সঙ্গে এবার মিশল ধানও। ধান-গম, কেলেঙ্কারি মিলেমিশে একাকার। সূত্রের খবর, খাদ্য দুর্নীতি নিয়ে নতুন মামলা দায়ের করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।

ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতির তদন্ত করতে নেমে উঠে আসছে কৃষকদের কাছ থেকে ধান কেনা নিয়ে বড় দুর্নীতির তথ্যও। এমনও অভিযোগ আসছে, দালালদের মাধ্যমে কৃষকদের কাছ থেকে কম দামে ধান কিনেছেন মিল মালিকরা। পরে কৃষকদের ভুয়ো নাম তালিকা তৈরি করে সমবায়ের মাধ্যমে অ্যাকাউন্টে ঢুকেছে টাকা।

কুইন্টাল প্রতি মিল মালিকরা কমপক্ষে ২০০ টাকা করে লাভবান হয়েছেন বলেও অভিযোগ। সামগ্রিক দুর্নীতির পরিমাণ কয়েকশো কোটি বলেও মনে করছে ইডি। এ নিয়ে খাদ্য দফতর নিউ মার্কেট থানায় একটি অভিযোগ দায়ের করেছিল বলেও খবর। এখানেও সিআইডি তদন্ত শুরু করেছিল। তখন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পরে তিনি বনদফতরের দায়িত্বে চলে আসেন। ফলে সেই তদন্তের কী অবস্থা তা খাদ্য দফতরের প্রাক্তন মন্ত্রী জানেন না বলেই ইডির কাছে তুলে ধরেছেন বলে খবর। সেই অভিযোগের উপর ভিত্তি করে এবার নতুন মামলা দায়ের করতে চলেছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *