অশনির ক্রমশ শক্তিক্ষয় হচ্ছে সমুদ্রেই ,পৌঁছল এমনকি অন্ধ্র উপকূলের আরও কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঘূর্ণিঝড় অশনি পৌঁছল অন্ধ্র উপকূলের আরও কাছে। সমুদ্রেই শক্তি খুইয়ে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আবহাওয়া দফতরের বেলা ১২টার বুলেটিন অনুযায়ী, শক্তি খুইয়ে অশনি তার অভিমুখ বদল করেছে। ক্রমশ এগোচ্ছে উত্তর, উত্তর-পূর্ব দিকে। আজ সন্ধে নাগাদ অন্ধ্রের উত্তর উপকূলে পৌঁছবে । এই মুহূর্তে ঘূর্ণিঝড় অশনি অন্ধ্রপ্রদেশের মছলিপত্তনম থেকে ৪০ কিলোমিটার এবং নার্সাপুর থেকে ৫০ কিলোমিটার দূরে রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে এখনও পর্যন্ত ল্যান্ডফলের সম্ভাবনা নেই বলেই। বৃহস্পতিবার ঘূর্ণিঝড়টি পরিণত হতে পারে নিম্নচাপে ।

ঘূর্ণিঝড় অশনির প্রভাব ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলে পড়তে শুরু করেছে । বিশাখাপত্তনম ও পুরীতে উত্তাল সমুদ্র। রয়েছে জলোচ্ছ্বাসও। আগামী ২৪ ঘন্টা অন্ধ্রপ্রদেশের উপকূলে ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিপদ এড়াতে অন্ধ্রপ্রদেশে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে । বুধবার প্রায় ৩৭টি ট্রেন বাতিল করেছে সাউথ-সেন্ট্রাল রেলওয়ে। বাতিল করা হয়েছে বেশ কিছু বিমানও।

অন্ধ্র ও ওডিশা উপকূলের মৎস্যজীবীদের জন্য আবহাওয়া দফতর নির্দেশিকা জারি করেছে । বৃহস্পতিবার পর্যন্ত তাঁদের নিষেধ করা হয়েছে সমুদ্রে যেতে । এদিকে দীঘা মন্দারমনি সমুদ্র তটেও বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে বিনোদন মূলক কাজ এবং খেলাধুলা। পর্যটকদের জন্য সমুদ্রতটে জারি রয়েছে নিষেধাজ্ঞা। অশনির জেরে তেমন প্রভাব পড়বে না বাংলাতে। তবে আগামী শুক্রবার পর্যন্ত ঝড় এবং বৃষ্টির পূর্বাভাস থাকছে গোটা দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়। এদিন সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় । আকাশ মেঘলা ছিল সকাল থেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *