অ্যালার্ট থাকুন ! এই ব্যাঙ্কগুলির চেকবুক বাতিল হতে চলেছে আগামিকাল থেকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অত্যন্ত জরুরি ঘোষণা ব্যাঙ্ক গ্রাহকদের জন্য। আগামিকাল অর্থাত্‍ ১ অক্টোবর থেকেই বাতিল হয়ে যেতে চলেছে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পুরনো চেক বুক। এবার থেকে আর কোনও পেমেন্ট করা যাবে না এই পুরনো চেকের মাধ্যমে। মূলত ওরিয়েন্টাল ব্যাঙ্ক এলাহাবাদ ব্যাঙ্ক ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পুরনো চেকবুক বাতিল হয়ে যেতে চলেছে আগামী ১ অক্টোবর ২০২১ থেকেই। এদিকে ১ এপ্রিল ২০২০ থেকে হয়ে গিয়েছে ওরিয়েন্টাল ব্যাঙ্ক (Oriental bank) ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে সংযুক্তিকরন। এর জেরে আর পুরনো চেকবুক চলবে না এবার থেকে। ইতিমধ্যেই এই বিষয়ে জানানো হয়েছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে ।

এদিকে একটি ট্যুইট করে পিএনবি-র তরফে জানানো হয়েছে, ওবিসি ও ই-ইউএনআই-এর পুরনো চেক বুক আর কাজ করবে না ১ অক্টোবর থেকে ই।আরও জানানো ওরিয়েন্টাল ব্যাঙ্ক ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পুরনো চেকবুক রয়েছে যে গ্রাহকদের কাছে তারা যেন শীঘ্রই নতুন চেকবুকের সঙ্গে রিপ্লেস করে নেয় । না হলে পুরনো চেকবুকের মাধ্যমে কোনও পেমেন্ট করতে পারবে না ১ অক্টোবর থেকে। নতুন চেকবুক আসবে পিএনবি-র আপডেটেড আইএফএসসি কোড ও এনআইসিআর-এর সঙ্গে।

নতুন চেক বুকের জন্য কীভাবে করবেন আবেদন?

গ্রাহকদের প্রথমে ব্যাঙ্কের ব্রাঞ্চে যেতে হবে নতুন চেকবুকের জন্য। এছাড়া অনলাইনেও ব্যাঙ্কের গ্রাহকরা চেকের জন্য আবেদন করতে পারবেন। চেকবুকের (cheque books) জন্য আবেদন করা যেতে পারে ইন্টারনেট বা অনলাইন ব্যাঙ্কিংয়ের মাধ্যমেও। চেকের মাধ্যমে ট্রানজাকশন যাতে আটকে না যায় তার জন্য গ্রাহকদের নিতে হবে নতুন চেকবুক। এই সংক্রান্ত আরও বিস্তারিত জানতে গ্রাহকরা কল করতে পারবেন 18001802222 টোলফ্রি নম্বরেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *