আইনজীবীদের মধ্যে হাতাহাতি কলকাতা হাইকোর্টে , জখম হল ২ আইনজীবী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মঙ্গলবার কলকাতা হাই কোর্ট সাক্ষী থাকল নজিরবিহীন এক ঘটনার। এদিন হাইকোর্ট চত্বরে মূলত প্রবল ধুন্ধুমার কান্ড বাধে আইনজীবীদের মধ্যে হাতাহাতি ঘিরে। এমনকি এক আইনজীবীকে কামড়ে দেওয়ার অভিযোগ উঠেছে অন্য এক আইনজীবীর বিরুদ্ধে। এমনকি দু’ জন আইনজীবীও জখম হয়েছেন ব্যাপক অশান্তির জেরে । আহত দুই আইনজীবীকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয় হাই কোর্টের মেডিক্যাল ইউনিটের পক্ষ থেকেও ।

উল্লেখ্য ,সম্প্রতি একাধিক মামলায় রাজ্যের বিরুদ্ধে গিয়েছে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় নির্দেশ । ইতিমধ্যে তৃণমূলপন্থী আইনজীবীরা হাই কোর্টের প্রধান বিচারপতির কাছে চিঠিও লিখেছেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়র বিরুদ্ধে। সূত্রের খবর,এদিন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে প্রস্তাব এনে বার অ্যাসোসিয়েশনের বৈঠক ডাকা হয়েছিল তাঁর এজলাস বয়কটের সিদ্ধান্ত গ্রহণ নিয়ে। পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে এই বৈঠক ঘিরেই। বৈঠক ছেড়ে অবশেষে বেরিয়ে যান বারের সভাপতি অরুণাভ ঘোষ। তিনি জানান, ‘অ্যাসোসিয়েশনের সাধারণ সভা বাতিল করা হল। উপযুক্ত পরিবেশ না থাকায় এই বৈঠক বাতিল করা হয়। তাই বৈঠকে কোনও সিদ্ধান্ত গৃহীত হয়নি।

‘ পরে হাই কোর্টের তাঁকে উদ্দেশ্য করে গালিগালাজ করার অভিযোগ ওঠে তৃণমূলপন্থী আইনজীবীদেরবিরুদ্ধে। এমনকি অরুণাভপন্থী আইনজীবীরাও পালটা সরব হন। এর পরই চরম হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুপক্ষের আইনজীবীরাই । অশান্তির জেরে জখম হন একাধিক আইনজীবী।এমন পরিস্থিতিতে পুলিশের সাহায্য চান একদল আইনজীবী। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এদিকে এজলাসে ডেকে আনেন রেজিস্ট্রার জেনারেলকেও। পরে প্রধান বিচারপতি বলেন,’হাই কোর্টের মধ্যে মেনে নেওয়া হবে না এমন ঘটনা । প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’ বার অ্যাসোসিয়েশনের আইনজীবী কল্লোল বসু এও বলেন, ‘বারের বৈঠক নিয়ে কিছু করার নেই আদালতের। তবে আদালত আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে হস্তক্ষেপ করতেই পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *