আজই দিল্লি পুলিশের চার্জশিট পেশ, চূড়ান্ত তৎপরতা ব্রিজভূষণের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি পুলিশ বৃহস্পতিবার চার্জশিট দাখিল করতে পারে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই) এর বিদায়ী প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের তোলা যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায়। কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর ৭ জুন অলিম্পিক পদক বিজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া এবং সাক্ষী মালিকের সঙ্গে দেখা করে প্রতিবাদী কুস্তিগীরদের আন্দোলন প্রত্যাহারের অনুরোধের পাশাপাশি আশ্বাস দিয়েছিলেন যে এই মামলায় চার্জশিট দাখিল করা হবে ১৫ জুনের মধ্যে। এক সিনিয়র পুলিশ আধিকারিক জানান “যেহেতু মন্ত্রী কুস্তিগীরদের আশ্বাস দিয়েছেন যে ১৫ জুন মামলায় চার্জশিট দাখিল করা হবে, তাই আমরা তা অনুসরণ করব।”

কর্মকর্তারা এও জানান তদন্ত চলাকালীন, দিল্লি পুলিশ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের যৌন হয়রানির অভিযোগের বিষয়ে তথ্য চেয়ে দেশের আরও পাঁচটি রেসলিং অ্যাসোসিয়েশনকে চিঠি লিখেছে, রয়েছে তাদের উত্তরের অপেক্ষায়। কর্মকর্তারা আরও জানিয়েছেন, পূর্নাঙ্গ চার্জশিট দাখিল করা হবে জবাব পাওয়ার পরই। টুর্নামেন্টের ছবি এবং ভিডিও, ম্যাচ চলাকালীন কুস্তিগীররা যেখানে অবস্থান করেছিল তার সিসিটিভি ফুটেজ ইত্যাদি দিল্লি পুলিশের কাছে হস্তান্তরিত করার জন্য একটি নোটিশ জারি করা হয়েছে।

বিশেষ তদন্তকারী দল ইতিমধ্যেই ১৮০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে যৌন হেনস্থার অভিযোগে ব্রিজভূষণের বিরুদ্ধে। উত্তরপ্রদেশের গোন্ডায় বিজেপি সাংসদ ব্রিজভূষণের বাড়িতেও গিয়েছে পুলিশের দল। ব্রিজভূষণের সহকর্মী, গৃহকর্মী ও তাঁর সহযোগীদের বক্তব্য রেকর্ড করা হয়েছে। সূত্রের খবর, ফেডারেশনের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না ব্রিজ ভূষণ শরণ সিংয়ের পরিবারের সদস্যরা। উল্লেখযোগ্যভাবে, ডব্লিউএফআই সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, চারজন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, দুই যুগ্ম সম্পাদক এবং পাঁচজন কার্যনির্বাহী সদস্যের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৬ জুলাই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *