আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মদিবস পালন করা হল রবীন্দ্র মঞ্চ (বাঘাযতীন পার্ক) এবং শিলিগুড়ি পুর নিগমের পক্ষ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবীন্দ্র মঞ্চ (বাঘাযতীন পার্ক) এবং শিলিগুড়ি পুর নিগমের পক্ষ থেকে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মদিবস পালন করা হল আজকে।আজ সকালে শিলিগুড়িতে প্রভাতফেরির মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা করেন মেয়র গৌতম দেব এবং ডেপুটি মেয়র রঞ্জন সরকার।আজ তাদের সাথে উপস্থিত ছিলেন শিলিগুড়ির 162জন শিল্পী। মেয়র নিজে সঙ্গীত গেয়ে কবিগুরুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। মেয়র জানান আমাদের প্রচণ্ড সৌভাগ্য যে আমরা কবিগুরুর দেশে জন্ম নিয়েছি।তার গাওয়া রবীন্দ্র সংগীত এবং কবিতা আমাদের সবার মন ছুয়ে গেছে। আমরা সকালে উঠে যখন রবীন্দ্র সংগীত শুনি তখন আমাদের প্রতিদিনের লড়াই করবার শক্তি এবং সাহস তৈরী হয়। রবীন্দ্রনাথ বাঙালির জীবনের অন্যতম অহংকার।

তার লেখা ছোট উপন্যাস এবং কবিতা এখন বিদেশেও পড়ানো হয়। রবীন্দ্রনাথ মানেই একটা আলাদা সৌন্দর্য,তার নিজের তৈরী কতকিছু যে আছে আর সেটা আমাদের যে কত কাজে লাগছে সেটা আর ব্যাখ্যা করবার প্রয়োজন নেই। রবীন্দ্রনাথ সত্যি সত্যি মানবজীবনের অন্যতম সেরা উপহার। আজকের দিনেও রবীন্দ্রসঙ্গিত মানেই একটা আলাদা পরিচিতি এক আলাদা সৌন্দর্য।তাই তার জন্মদিনে তার প্রতি আলাদা শ্রদ্ধাঞ্জলি থাকল গোটা শিলিগুড়ির পক্ষ থেকে। এদিন মেয়রের সাথে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ডেপুটি মেয়র এবং শিলিগুড়ি কর্পোরেশনের অন্যান্য এম এম আই সি রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *