আজ ২২ থেকে ২৪ জুলাই, প্রবল বৃষ্টিতে ভিজবে এ রাজ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সকাল থেকেই জেলায় জেলায় বৃষ্টি হচ্ছে। বিকেলের পরও সেই বৃষ্টি চলতে থাকবে বেশ কিছু জায়গায়। এরই মধ্যে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে বেশ কিছু জায়গায়। শুধু আজ নয়, আগামী তিনদিন রাজ্যের একাধিক জেলায় হতে চলেছে ভারী বৃষ্টি। জারি থাকবে সতর্কতা।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে দুপুর থেকেই।

এই আবহে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় এবার জারি হল হলুদ সতর্কতা। এদিকে আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বজ্রপাতসহ বৃষ্টি হওয়ার কথা রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায়। উত্তরেরও সব জেলাতে আজ জারি রয়েছে হলুদ সতর্কতা।

আগামিকাল ভারী বৃষ্টিপাত হতে পারে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। এছাড়া দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বজ্রপাতসহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এদিকে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদাতেও বৃষ্টি হবে। এই আবহে উত্তরের সব জেলাতেই কালকের জন্য জারি করা হয়েছে হলুদ সতর্কতা।এদিকে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কাল অর্থাত্‍ শনিবার।

২৩ জুলাই ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদাতে হালকা বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতেও হালকা বৃষ্টি হবে রবিবার।

২৪ জুলাই অর্থাত্‍ আগামী সপ্তাহের সোমবারে ভারী বৃষ্টি জারি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। তিন জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদাতে সেভাবে বৃষ্টি হবে না। সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে। কোনও সতর্কতা জারি করা হয়নি। ২৫ জুলাই বাংলায় বৃষ্টির পরিমাণ কমবে। উত্তর থেকে দক্ষিণ সব প্রান্তেই বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে ঐদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *