বেকারদের ২ লাখ টাকা ঋণ প্রদান করা হবে কর্মসাথী প্রকল্পে , বিজ্ঞপ্তি জারি করলো নবান্ন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নবান্ন গেজ়েট নোটিফিকেশন করল কর্মসাথী প্রকল্পের জন্য। MSME দপ্তরের তরফ থেকেও বিশেষ এই বিজ্ঞপ্তিতে ঘোষণা করা হল, “১৮ থেকে ৫০ বছর বয়স্ক যে কেউ রাজ্য সরকারের কাছ থেকে সর্বাধিক দুই লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন নিজের কোম্পানি প্রতিষ্ঠা করার জন্য। সরকারের কাছ থেকে এই ঋণের জন্য আবেদন করতে পারবেন অষ্টম শ্রেণি উত্তীর্ণ যে কেউই।”

এ রাজ্যের বেকার যুবক যুবতীরা মহা সংকটে মধ্যে রয়েছেন বর্তমান কোরোনা পরিস্থিতির কারণে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই উপলব্ধি করেছেন। মুখ্যমন্ত্রী আগেই ” কর্মসাথী ” নামে একটি প্রকল্প ঘোষণা করেছিলেন রাজ্যের বেকার যুবক-যুবতীদের আর্থিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে। এই প্রকল্পের জন্য সরকারি বিজ্ঞপ্তি জারি হল পুজোর আগেই।এই বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের মাঝারি ও ক্ষুদ্র কুটির শিল্প দপ্তর।

কর্মসাথী প্রকল্পের অধীনে ২ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন অষ্টম শ্রেণি উত্তীর্ণরা। আবেদনপত্র খতিয়ে দেখার ব্যবস্থা করা হয়েছে যাতে কোনো রকম অনিয়ম না হয় তার জন্যও। এর জন্য একটি কমিটিও তৈরি করে দেওয়া হয়েছে জেলা ও ব্লক স্তরে। এই কমিটি ঋণ দেওয়ার ব্যবস্থা করবে আবেদন পত্র খতিয়ে দেখে। আর এই লোন নিয়ে ছোট ছোট ব্যবসা করে বেকার যুবক-যুবতীরা স্বাবলম্বীও হতে পারবে খুব সহজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *