আদানি ইস্যুতে সংসদ উত্তাল হল বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বের শেষ দিনেও বিরোধীরা সামিল হল তিরঙ্গা মিছিলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সরকার সংসদের কাজ করতে দেয়নি’, কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে বলেছেন, ‘মোদী সরকার গণতন্ত্রের কথা বলে কিন্তু গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা সরকারি টাকায় একটি মাত্র কোম্পানিকে সব সরকারি চুক্তি দিয়েছে’। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে সংসদ অধিবেশনের শেষ দিনে আদানি ইস্যুতে বিরোধী দলগুলির সঙ্গে এক তিরঙ্গা মিছিল করার পরে সাংবাদিক সম্মেলনে বলেন, মোদী সরকার গণতন্ত্রের পক্ষে অনেক কথা বললেও সরকার গণতন্ত্রকে গুরুত্ব দেয় না’।

কংগ্রেস সভাপতি আরও বলেন, আমরা জানতে চাই কিভাবে মাত্র আড়াই বছরে আদানির সম্পদ ১২ লক্ষ কোটি টাকা হয়ে গেল। মাত্র ১৫ মিনিটে ৫০ লাখ কোটি টাকার বাজেট কীভাবে পাস হয়ে গেল? আমরা সবসময় এই ধরণের প্রশ্ন তুলে এসেছি। কিন্তু আমাদের সংসদে কথা বলতে দেওয়া হয়নি। খাড়গে বলেন, আমি ৫০-৫২ বছর ধরে রাজনীতিতে কাজ করছি, গণতন্ত্রের পক্ষে এমন কালো দিন আমরা আগে কখনও দেখিনি। মল্লিকার্জুন খড়গে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে প্রশ্ন ছোঁড়েন, কেন সরকার এত সুযোগ-সুবিধা সবকিছু দিচ্ছেন শুধুমাত্র একজন পুঁজিপতিকে?

কংগ্রেস সহ অন্যান্য বিরোধী নেতারা এদিন সংসদ অধিবেশনের শেষ দিনে বিজয় চক পর্যন্ত তিরঙ্গা মিছিল বের করে। কংগ্রেসের তরফে এক টুইট বার্তায় বলা হয়েছে মোদী সরকার আদানি কেলেঙ্কারি নিয়ে জেপিসি গঠন করতে চায় না, তবে আমরা এই দাবিতে সংসদ থেকে বিজয় চক পর্যন্ত তেরঙ্গা মিছিল করেছি। কংগ্রেস জানিয়েছে, এই পদযাত্রায় কংগ্রেস সভাপতি সহ প্রবীণ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *